শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজেন্টিনার প্রতিপক্ষ ভেনিজুয়েলা

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গতকাল শেষ হয়েছে কোপা আমেরিকার গ্রুপ পর্বের অধ্যায়। কোয়ার্টার ফাইনালের জন্য ৮টি দলও পেয়ে গেছে কোপার শতবর্ষী উপলক্ষ্যে অনুষ্ঠিত এই বিশেষ আসর। যুক্তরাষ্ট্র, ইকুয়েডর, পেরু, কলম্বিয়া, আর্জেন্টিনা, ভেনেজুয়েলা এবং মেক্সিকো নিজেদের শেষ আট নিশ্চিত করেছিল আগেই। গতকাল পানামাকে সহজেই হারিয়ে সেই তালিকায় যোগ হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চিলি।
গতকাল আর্জেন্টিনা ও বলিভিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে প্রথম রাউন্ডের খেলা। পরের রাউন্ডের জন্য এখন প্রস্তুত আটটি দলই প্রস্তুত। গ্রুপ পর্বের সবচেয়ে বড় অঘটন আসরের সবচেয়ে সফলতম দল উরুগুয়ে ও রেকর্ড ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিদায়ের ঘটনা। উরুগুয়ে নিজেদের প্রথম ২ ম্যাচ হেরে আগেই বিদায় নেয়। শেষ ম্যাচে তারা সান্ত¦নার জয় পেয়েছে জ্যামাইকার বিপক্ষে। আর ব্রাজিলের বিদায় নিশ্চিত হয় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে বিতর্কিত গোলে হেরে। ২৯ বছরের মধ্যে এবারই প্রথম গ্রুপ পর্ব থেকে বাদ পড়ল সেলেসাওরা।
আসরে আর্জেন্টিনাই একমাত্র দল যারা গ্রুপ পর্বের তিনটি ম্যাচেই জয়লাভ করেছে। এই তিন ম্যাচে তারা প্রতিপক্ষের জালে গোল করে ১০টি যা কোপার ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড। ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ আট নিশ্চিত করেছে লিওনেল মেসির দল। সেমিফাইনাল নিশ্চিত করতে আগামী রবিবার (১৯ জুন) ভোর পাঁচটায় তাদেরকে মুখোমুখি হতে হবে ‘সি’ গ্রুপের রানার্স আপ ভেনেজুয়েলার। এই ম্যাচের আগে নকআউট পর্বের আরও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামীকাল সকালের ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের  প্রতিপক্ষ ইকুয়েডর এবং পরের দিন  পেরুর প্রতিপক্ষ কলম্বিয়া। আগামী ১৯ জুন এই পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে চিলি ও মেক্সিকো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন