ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

জলবায়ু ভিত্তিক বীমা বিআইএ’র আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ৩৪ দেশের নিবন্ধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ৮:৩৫ পিএম

জলবায়ু ভিত্তিক ক্ষুদ্রবীমা নিয়ে ঢাকায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করতে এরইমধ্যে ৩৪টি দেশ থেকে ২১৩ জন প্রতিনিধি নিবন্ধন করেছেন। এরমধ্যে বাংলাদেশের প্রতিনিধি রয়েছেন ৫৭ জন। সম্মেলন শুরু দিন পর্যন্ত চলবে এ নিবন্ধন। আয়োজক সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন সূত্রে এ তথ্য জানা গেছে।

ইনক্লুসিভ ইন্স্যুরেন্স ফর ইমার্জিং মার্কেটস: কোপিং উইথ ক্লাইমেট রিস্ক শীর্ষক এ সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৫, ৬ ও ৭ নভেম্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন। বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, মিউনিক রি ফাউন্ডেশন ও মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্ক যৌথভাবে এ সম্মেলন আয়োজন করেছে।

ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠেয় এ সম্মেলনে বিশ্বের ৪০টির বেশি দেশ থেকে ৪ শতাধিক অংশগ্রহীতা ও বীমা বিশেষজ্ঞ আলোচনায় অংশ নেবেন। বিশ্বের উদীয়মান বাজারগুলোর জন্য অন্তর্ভুক্তিমূলক বীমার উন্নয়ন ত্বরান্বিত এবং অর্থনৈতিক সম্ভাব্যতার উপায়গুলো চিহ্নিত করার চেষ্টা চলবে তাদের আলোচনায়।

উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, আইডিআরএ’র চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্ক (লুক্সেমবার্গ)’র বোর্ড চেয়ারম্যান ডুবেল চেম্বারলেইন, মিউনিক রি ফাউন্ডেশন (জার্মানি)’র চেয়ারম্যান থমাস লস্টার ও বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

সম্মেলনে অংশ নিতে ইচ্ছুকদের অনলাইনে িি.িনরধ-রসপ২০১৯.পড়স/ৎবমরংঃৎধঃরড়হ এই ঠিকানায় গিয়ে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। এই বিষয়টি সম্পর্কে আরো জানার জন্য প্রয়োজনে- হোসেন টাওয়ার (১০ম তলা), বক্স কালভার্ট রোড, ১১৬, নয়া পল্টন, ঢাকা ১০০০- এই ঠিকানায় বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র সঙ্গে যোগাযোগ করা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন