শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আলোক সল্পতায়ও রোহিতের ব্যাটে ঝলক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ১২:২৩ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচেও সেঞ্চুরি করেছেন ওপেনার রোহিত শর্মা। সিরিজের শেষ টেস্টের প্রথম দিন আলোক স্বল্পতায় বন্ধের আগে খেলা হয়েছে ৫৮ ওভার। তাতে তিন উইকেট হারিয়ে ভারত তুলেছে ২২৪ রান। তবে রোহিত শর্মা ঠিকই আলো জ্বালিয়ে রাখলেন নিজের ইনিংস দিয়ে।

রাঁচিতে তৃতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানে, ১৬ রানে আর ৩৯ রানে টপঅর্ডারের তিন উইকেট হারায় ভারত। এরপর দলকে টানতে থাকেন রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানে। এই জুটি অবিচ্ছিন্ন ১৮৫ রান যোগ করেছে। ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন রোহিত আর ১১তম টেস্ট সেঞ্চুরির অপেক্ষায় আছেন রাহানে।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানের মাথায় বিদায় নেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। ব্যক্তিগত ১০ রানে ডীন এলগারের তালুবন্দি হন তিনি। কোনো রান না করেই ফেরেন তিন নম্বরে নামা চেতশ্বর পূজারা। প্রোটিয়া পেসার কেগিসো রাবাদা আগারওয়ালকে ফেরানোর পর বিদায় করেন পূজারাকে। দলপতি বিরাট কোহলি ব্যক্তিগত ১২ রানে এলবির ফাঁদে পড়েন। আনরিচ নরজের বলে বিদায় নেন ভারতীয় দলপতি।

দিন শেষে অপরাজিত আছেন ওপেনার রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানে। রোহিত ১৬৪ বলে ১৪টি চার আর চারটি ছক্কায় করেছেন ১১৭ রান আর রাহানে ১৩৫ বলে ১১টি চার আর একটি ছক্কায় করেছেন ৮৩ রান। সিরিজের প্রথম ম্যাচে রোহিত ১৭৬ আর ১২৭ রানের দুটি অনবদ্য ইনিংস খেলেছিলেন। পরের ম্যাচে ১৪ রান করেন।
সংক্ষিপ্ত স্কোর:
ভারত : ২২৪/৩ (৫৮ ওভার) (আগারওয়াল ১০, রোহিত ১১৭*, পুজারা ০, কোহলি ১২, রাহানে ৮৩*; রাবাদা ২/৫৪, এনগিডি ০/৩৬, নর্টজে ১/৫০, লিন্ডে ০/৪০, পিডট ০/৪৩)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন