শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্বনাথে নদীর উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৩:২৬ পিএম

সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের পশ্চিম নোয়াগাঁও এলাকায় একসময়ের খড়স্রোতা চরচন্ডি নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা আদালতের রায়ে উচ্ছেদ করেছে প্রশাসন। এলাকার প্রভাবশালী আওয়ামী লীগ নেতা আবদুল তাহিদ গংদের নির্মিত মার্কেটটি মঙ্গলবার দুপুরে প্রশাসন ভেঙ্গে দিয়ে নদীর চর দখলমুক্ত করেন।

জানা গেছে, ২০১৭ সালে নদীর পানি নিস্কাসনের ব্যবস্থা বন্ধ করে নদীর উপর দালানের তৈরী এই মার্কেটটি নির্মাণ করেন স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা আবদুল তাহিদ গংরা। প্রশাসনের পক্ষ থেকে একাধিক বার নিষেধাজ্ঞা প্রদান করলেও নির্মাণ করা হয় মার্কেটটি। ফলে তখন তার বিরুদ্ধে একটি উচ্ছেদ মামলা (নং ০৫) দায়ের করেন তৎকালীন ইউনিয়ন তফসিলদার অজিত পাল চৌধুরী। তদন্ত শেষে মামলার রায় ঘোষণা করার পর আদালতের নির্দেশেই মার্কেটটি ভেঙ্গে নদীর চর দখলমুক্ত করা হয়।

অবৈধ স্থাপনাটি উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন সিলেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম। এসময় তার সাথে বিশ্বনাথের সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরাসহ আরো কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ উপস্থিত ছিলেন।

এদিকে, বাসিয়া নদীর শুরু থেকে চরচন্ডি নদীর উপর নতুন ও পুরাতন হাবড়া বাজার এবং আবদুল তাহিদের ভেঙ্গে দেয়া মার্কেটের দক্ষিণ পাশে আরও শত শত অবৈধ স্থাপনা বহাল রয়েছে। ফলে পানি নিস্কাসনে বাঁধা সৃষ্টি হওয়ার পাশাপাশি নদীটি এখন মরা খালে পরিণত হয়েছে। তাই সেগুলোও দ্রুত উচ্ছেদ করে নদীটিকে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহনের জন্য প্রশাসনসহ সরকারের কাছে জোরদাবী এলাকাবাসীর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন