শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টিসি স্পোর্টস ক্লাবের বিদায়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ৯:২৪ পিএম

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব। গেল আসরে দূর্দান্ত খেলে শিরোপা জিতলেও এবার অনুজ্জ্বল দলটি। চট্টগ্রাম আবাহনীর আয়োজনে টুর্নামেন্টের তৃতীয় আসরে শুরু থেকেই ব্যর্থ মালদ্বীপের চ্যাম্পিয়নরা। ‘এ’ গ্রুপে টানা তিন হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো টিসি স্পোর্টস। শুক্রবার বিকেলে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় লাওসের ইয়ং এলিফেন্টস ক্লাব ও টিসি স্পোর্টস। যেখানে জয় হয় লাওসের ক্লাবের। ম্যাচে ইয়ং এলিফেন্টস ২-১ গোলে হারায় মালদ্বীপের দলকে। বিজয়ী দলের হয়ে অধিনায়ক বংকং জোড়া গোল করলে টিসি স্পোর্টসের ফরোয়ার্ড মোহাম্মদ সামির দলের পক্ষে এক গোল শোধ দেন।

এশিয়ান ফুটবলের নতুন শক্তি লাওস। তাদেরই শীর্ষ লীগের তিন নম্বর দল ইয়ং এলিফেন্টস ক্লাব। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে নিজেদের প্রথম ম্যাচে কোলকাতার মোহনবাগান ক্লাবকে ২-১ গোলে হারিয়ে চমক দেখায় তারা। যদিও দ্বিতীয় ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ৪-২ ব্যবধানে হারে তারা। আর তৃতীয় ম্যাচে টিসি স্পোর্টস ক্লাবকে হারিয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল ইয়ং এলিফেন্টস। বিপরীতে টানা তিন হারে গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়লো টিসি স্পোর্টস।

শুক্রবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় ইয়ং এলিফেন্টস। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ১৭ মিনিটে বামপ্রান্তে বল পেয়ে কোনাকুনি মাটি কামড়ানো শট নেন অধিনায়ক বংকং। তার শটের বল টিসি স্পোর্টসের জাল খুঁজে নিলে এগিয়ে যায় ইয়ং এলিফেন্টস (১-০)। প্রথমার্ধের শেষ দিকে টিসি স্পোর্টস একটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি। ম্যাচের দ্বিতীয়ার্ধেও আধিপত্য ছিল লাওসের দলটির। ম্যাচের ৫৯ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন বিজয়ী দলের অধিনায়ক বংকং (২-০)। অবশ্য ৭৮ মিনিটে একটি গোল শোধ করে মালদ্বীপের ক্লাব। এসময় বদলি খেলোয়াড় ইসমাইল ঈসার বাড়ানো বল মাঝমাঠ থেকে নিয়ে প্রতিপক্ষের বিপদসীমায় ঢুকে পড়েন মোহাম্মদ সামির। কোনাকুনি শটে তিনি লাওসের গোলরক্ষককে পরাস্ত করেন (১-২)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লাওসের ক্লাব ইয়ং এলিফেন্টস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন