শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তান সফরে আপত্তি ডোমিঙ্গো-ভেট্টরির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

আগামী বছরের ফেব্রুয়ারিতে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। এফটিপি বা ভবিষ্যৎ সফর সূচি অনুসারে আগেই সেটা ঠিক ছিল। তবে বাংলাদেশের হেড কোচ ডোমিঙ্গো ও ভেট্টরিরা পাকিস্তান সফরে যেতে আগ্রহী নন। সিরিজটি পাকিস্তানে বলেই সেখানে যেতে নিজেদের আপত্তির কথা জানিয়েছেন সাকিব-তামিমদের হেড কোচসহ কোচিং প্যানেলের বড় একটি অংশ।

হেড কোচ রাসেল ডোমিঙ্গোসহ বিসিবির কোচিং প্যানেলের ৫ দক্ষিণ আফ্রিকান সদস্য বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট, ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিজিও জুলিয়ান ক্যালেফ্যাটো ইতোমধ্যে বোর্ডকে নিজেদের অনাগ্রহের কথা জানিয়েছেন। এমনকি গতকাল যোগ দেওয়া ড্যানিয়েল ভেট্টরিও একই কথা বলেছেন বিসিবিকে। দলের ভারতীয় এনালিস্ট শ্রীনিবাসও যাচ্ছেন না এই সফরে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী বিষয়টি স্বীকার করলেও তিনি জানালেন, ‘বিষয়টি তারা জানিয়েছেন, কিন্তু এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। আনুষ্ঠানিক কিছু হলেই আরও বিস্তারিত আপনাদের জানাতে পারবো।’
বর্তমানে পাকিস্তান সফরে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেখানে নিরাপত্তাহীনতার আশঙ্কায় হেড কোচ অঞ্জু জেইন যাননি সালমাদের সঙ্গে। হেড কোচের সঙ্গে আরও দুই ভারতীয় কোচও ছিলেন যারা সফরে যাননি। তাই দেশি কোচ দীপু রায় চৌধুরীকে ভারপ্রাপ্ত করে পাঠানো হয়েছে পাকিস্তানে।

এই মাসে নিরাপত্তা অবস্থা নিয়ে সরকারের সবুজ সঙ্কেতের পরই অনূর্ধ্ব-১৬ দল ও নারী দলকে পাকিস্তান সফরে পাঠিয়েছে বিসিবি। একইভাবে সাকিবদের সফরের বেলাতেও নিরাপত্তা অবস্থা পর্যবেক্ষণের পর সেখানে যাওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন