শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ডের নেতৃত্বে সাউদি

ইনজুরিতে উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৩:৪৭ পিএম

নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ইনজুরির কারনে খেলতে পারবেন না ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তাই কিউইদের পথ দেখানোর দায়িত্ব উঠেছে অভিজ্ঞ টিম সাউদির কাঁধে। এরআগে সবশেষ সবশেষ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন টিম সাউদি। আবারও তাকে এই দায়িত্ব নিতে হচ্ছে উইলিয়ামসনের ইনজুরির কারনে।
ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য গতকাল দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। উইলিয়ামসনের অনুপস্থিতিতে টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন সাউদি। চলতি সপ্তাহেই নিউজিল্যান্ডের ঘরোয়া লিগে একটি ম্যাচ খেলেছেন ২০১৯ বিশ্বকাপের সেরা খেলোয়াড় উইলিয়ামসন। কিন্তু খেলার সময়ই পুরনো ইনজুরিটা আবার ভোগাতে শুরু করে তাকে। তাই ঝুঁকি না নিয়ে কোচ গ্যারি স্টিডের সঙ্গে আলোচনা করে সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। গেল মার্চে এই চোটের কারণেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি।
টি-টোয়েন্টি সিরিজে দুই তারকা ফাস্ট বোলার লোকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্টকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলাবে নিউজিল্যান্ড। আঙুলের চোট থেকে ফেরা ফার্গুসন আছেন প্রথম তিন ম্যাচের দলে। তার পরিবর্তে শেষ দুটির জন্য দলে ডাকা হয়েছে বোল্টকে। দলে ফিরেছেন পেস অলরাউন্ডার জিমি নিশাম ও একটি টি-টোয়েন্টি খেলা পেসার ব্লেয়ার টিকনার। বাদ পড়েছেন পেসার সেথ র‌্যান্স, লেগ স্পিনার টড অ্যাস্টল ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম ব্রুস।
আগামী ১ নভেম্বর ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। পরের চারটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ তারিখে।
ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল : টিম সাউদি (অধিনায়ক), লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, স্কট কাগেলেইন, ড্যারিল মিচেল, কলিন মুনরো, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি, রস টেইলর, ব্লেয়ার টিকনার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন