শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সমৃদ্ধির ২০ বছরে প্রিমিয়ার ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৫:৩৫ পিএম

সমৃদ্ধি এবং সাফল্যের ২০ বছর উদযাপন করলো দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। শনিবার (২৬ অক্টোবর) ব্যাংকের কার্যালয়ে দিনব্যাপী জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচবিএম ইকবাল। ২০ বছরের এই পথচলায় বিভিন্ন অর্থনৈতিক খাত এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি দেশের জনমানুষের আস্থাও অর্জন করেছে প্রিমিয়ার ব্যাংক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মঈন ইকবালসহ ব্যাংকের পরিচালনা পরিষদের সদস্যদের মধ্যে সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী; মোহাম্মদ ইমরান ইকবাল, জামাল জি আহমেদ; উপদেষ্টা মুহাম্মদ আলী, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম রিয়াজুল করিম (এফসিএমএ)। শুরুতে কেক কেটে এই বিশেষ উপলক্ষ্য উদযাপনের উদ্বোধন করেন ব্যাংকটির চেয়ারম্যান এইচ বি এম ইকবাল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল বলেন, শুরুটা হয়েছিলো সেই ১৯৯৯ সালে। তারপর থেকে আমরা মানুষের বিশ্বাস, আস্থা ও ভালোবাসায় আজকের অবস্থানে এসেছি। আমাদের ব্যাংক দেশের বিভিন্ন খাতে উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সমৃদ্ধিময় উন্নয়নে আপনাদের সাহায্য ও ভালোবাসা ছাড়া আমরা আজকের অবস্থানে পৌঁছাতে পারতাম না।

এম রিয়াজুল করিম (এফসিএমএ) বলেন, সমৃদ্ধির এই পথচলা অব্যাহত থাকবে। বর্তমানে আমাদের ব্যাংকের খেলাপি ঋণের পরিমাণ নেমে এসেছে ৫ শতাংশের নিচে। এ ছাড়া অন্যান্য সূচকেও গত কয়েক বছরে ব্যাংকটি বেশ উন্নতি করেছে। গত এক বছরের ব্যবধানে আমাদের ব্যাংকের আমানতে ২২ শতাংশ, মুনাফায় ১৫ শতাংশের বেশি, রেমিট্যান্স আহরণে ৫৪ শতাংশের মতো প্রবৃদ্ধি হয়েছে। আশা করছি, আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্যাংকটি সব ধরনের সূচকে দেশের শীর্ষ পর্যায়ের একটি ব্যাংক হয়ে উঠবে।

মুহাম্মদ আলী বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রায় ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান এবং বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবালের নেতৃত্বে বিগত বিশ বছরে সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে প্রিমিয়ার ব্যাংক উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে।

বিভিন্ন বক্তব্য শেষে, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে শেষ হয়ে যায়, সমৃদ্ধির ২০ বছরে প্রিমিয়ার ব্যাংক’-এর ২০ বছর পূর্তি উদযাপন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন