শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবারো চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া

ওয়ালটন এ্যাম্বাসি কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৯:৪৮ পিএম

টাইব্রেকারে সউদী আরবকে হারিয়েছে ৫-৪ গোলে ওয়ালটন এ্যাম্বাসি কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ কোরিয়া। শনিবার বিকেলে রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেড কোয়ার্টার্স মাঠের ফাইনালটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল। টুর্নামেন্টের আগের আসরেও চ্যাম্পিয়ন ছিলো দক্ষিণ কোরিয়া।

দিনের প্রথম সেমিফাইনালে জাতিসংঘ দলকে টাইব্রেকারে ২-১ গোলো হারিয়ে ফাইনালে ওঠে কোরিয়া। আর সুইডেনকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে দক্ষিণ কোরিয়ার সঙ্গী হয় সৌদি আরব। ১-১ গোলে ড্র হলে ফাইনাল গড়ায় ট্রাইব্রেকারে। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে সউদী আরবকে হারিয়ে শিরোপা অক্ষুণœ রাখে কোরিয়া। আর রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় সউদী আরবকে।

টুর্নামেন্টে দৃঢ় হাতে গোলপোস্ট আগলে গ্লোল্ডেন গ্ল্যাভস পান কোরিয়ার গোলরক্ষক। সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার জেতেন সউদী আরবের ফরোয়ার্ড সাদ। আর গোল্ডেন বল পান সুইডেনের নারী ফুটবলার জোহানা জনসন।

প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন আর্চবিশপ জর্জ কোচারি। বিশেষ অতিথি ছিলেন আমর্ড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি মোশাররফ হোসেন, ওয়ালটনের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান এবং এফ এম ইকবাল বিন আনোয়ার ডনসহ অন্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন