বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লি টাকের হ্যাটট্রিকে উড়ে গেল বসুন্ধরাকে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

দর্শকদের দৃষ্টি ছিল তেরেঙ্গানু এফসির অধিনায়ক লি টাক কি করেন। ঠিকই আলো ছড়ালেন। তার হ্যাটট্রিকে ভর করেই বাংলাদেশের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে ৪-২ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমিফাইনালে নাম লিখিয়েছে মালয়েশিয়ান ক্লাবটি।

ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যেতে পারতো তেরেঙ্গানু। বক্সের বাইরে থেকে ব্রুনো সুজুকির মাটি ঘেঁষা শট বসুন্ধরার গোলকিপার আনিসুর রহমান জিকো ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করেন। ফিরতি বলে মিডফিল্ডার ইসমাইলের পর পর দুই দফা শট আবারও ঠেকিয়ে দিলে গোলবঞ্চিত হয় তেরেঙ্গানু। ২৮ মিনিটে বাম প্রান্তে বিশ্বনাথের ক্রস থেকে হেডে তেরেঙ্গানুর জাল কাঁপিয়ে দেন বসুন্ধরার অধিনায়ক ড্যানিয়েল কলিনদ্রেস (১-০)। গোল হজমের পর জ্বলে ওঠে সফরকারিরা। প্রতিপক্ষের সীমানায় বাড়িয়ে দেয় আক্রমণের ধার। যার ফলশ্রুতিতে প্রথমার্ধের একবারে শেষ দিকে দু’টি পেনাল্টি থেকে আদায় করে নেয় দু’টি গোল। ৪৩ মিনিটে তেরেঙ্গানুর ইসমাইল বক্সে ঢুকে পড়লে পেছন থেকে তাকে ফেলে দেন বসুন্ধরার রক্ষণভাগের ইয়াছিন খান। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে মালয়েশিয়ার দলটির অধিনায়ক লি-টাক গোল করলে ম্যাচে সমতা ফেরে (১-১)। অতিরিক্ত সময়ে আবার আক্রমণে যায় তেরেঙ্গানু। এবার সেই ইসমাইলকে বক্সের ভেতর পেছন থেকে ট্যাকল করেন বখতিয়ার। আবারও পেনাল্টির বাঁশি। পেনাল্টি নেন সেই অভিজ্ঞ লি টাক। আগের গোলটির মতো একই স্টাইলে একই জায়গা দিয়ে তিনি বোকা বানান প্রতিপক্ষের গোলরক্ষক জিকুকে। সেই সঙ্গে এগিয়ে নেন দলকে (২-১)।

দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে বসুন্ধরার ড্যানিয়েলের শট প্রতিপক্ষের গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করেন। ১১ ও ১২ মিনিটে ড্যানিয়েলের পর পর দুটি প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক। দ্বিতীয়ার্ধের ২৯ মিনিটে সেই লি টাক বাম প্রান্ত দিয়ে বাঁকানো শটে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি দলকে এগিয়ে দেন ৩-১ ব্যবধানে। ৩৩ মিনিটে বদলি আজালিনুল্লাহ গোল করে ব্যবধান আরও বাড়ান (৪-১)। ৩৭ মিনিটে বসুন্ধরার মোহাম্মদ কাদু গোল করে ব্যবধান কমান (৪-২)।

একই ভেন্যুতে দিনের অপর ম্যাচে ভারতের দুই দলের মুখোমুখিতে চেন্নাই এফসিকে ২-০ গোলে হারিয়ে রানার্স আপ হিসেবে শেষ চার নিশ্চিত করে গোকুলাম কেরালা। দলের হয়ে গোলদুটি করেন লাল রোমাইয়া এবং হেনরি কিসেক্কা। অথচ ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন কেরালার দলটির নামই ছিলো না টুর্নামেন্টে। ঢাকা আবাহনী শেষ মুহুর্তে নাম প্রত্যাহার করে নেয়ায় আয়োজকরা এই দলকে অন্তর্ভূক্ত করেন। এরই সঙ্গে নিশ্চিত হয়ে গেল সেমিফাইনালের লাইনআপও। আগামীকাল বিকেল চারটায় প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ‘বি’ গ্রুপ রানার্স আপ গোকুলাম কেরালা এবং সন্ধ্যা ৭ টায় দ্বিতীয় সেমিফাইনালে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন তেরেঙ্গানু ফুটবল ক্লাব ও ‘এ’ গ্রুপ রানার্স আপ মোহনবাগান মুখোমুখি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন