বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারত সফরেই নেই তামিম দুয়ার খুলছে ইমরুলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

তামিম ইকবাল। বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত মুখ। দেশসেরা ওপেনার। বিশ্বকাপে ফর্মহীনতার কারণে আফগানিস্তান সিরিজ এবং আফগানিস্তান-জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে স্বেচ্ছায় বিরতি নিয়েছিলেন তিনি। তাতেই মনে হয়েছে তামিম খেলছেন না কতদিন ধরে! সমর্থকদের অপেক্ষা আরো বাড়ছে। বাড়ছে নির্বাচকদের ভাবনাও। কেননা ব্যক্তিগত কারণ দেখিয়ে ভারত সফরে নাম প্রত্যাহার করে নিয়েছেন দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটসম্যান। বিসিবি সূত্রে গতকাল সন্ধ্যায় এ খবর নিশ্চিত হওয়া গেছে।
কিছুদিন আগে থেকেই অনিশ্চিত ছিল তামিমের ভারত সফরে যাওয়া নিয়ে। জাতীয় ক্রিকেট লিগে খেলার সময় তামিমের পাঁজরের চোট দুশ্চিন্তার ফেলেছিল। কিন্তু ভারত সফরের আগেই সেই চোট সেরে উঠে। কিন্তু জাতীয় দলের অনুশীলন ক্যাম্পের প্রথম দিনে উপস্থিত ছিলেন না তামিম। তাতে শঙ্কা তৈরি হয়েছিল কিছুটা। কিন্তু এবার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় এই সময়টাতে পরিবারের পাশেই থাকতে চেয়েছিলেন তিনি। গতকাল আনুষ্ঠানিকভাবে জানালেন ভারত সফর যাবেন না তিনি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘তামিম আগে আমাদের জানিয়েছিল, সে কলকাতায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারবে না। কিন্তু এখন আমরা জেনেছি যে সে আগামী সপ্তাহগুলোতেও তার স্ত্রীর পাশে থাকবে।’ আর সে কারণেই বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে ভেবে রেখেছেন নির্বাচকরা বলে জানিয়েছে বিসিবির এক নির্ভরযোগ্য সূত্র। গত দুই দিন যাবত অনুশীলনও করছেন কায়েস।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে বাজে ফর্ম নিয়ে দু:শ্চিন্তায় ছিলেন তামিম। নিজের ছন্দে ফিরতে মরিয়া ছিলেন তিনি। বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কা সিরিজে দলের বেশকয়জন সিনিয়র ক্রিকেটারের অনুপস্থিতিতে নেতৃত্বও দেন তিনি। কিন্তু সেখানেও ছিলেন ব্যর্থ। এরপর ফর্মহীনতার কারনে ঘরের মাঠে আফগানিস্তান এবং জিম্বাবুয়ের বিপক্ষে স্বেচ্ছায় বিরতি নিয়েছিলেন তিনি। এরপর জাতীয় ক্রিকেট লিগে খেলেছিলেন প্রথম রাউন্ডের ম্যাচ। তবে, আন্তর্জাতিক ময়দানে ভারত সফর দিয়েই মাঠে ফেরার কথা ছিল তামিমের।

৩ নভেম্বর থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি সিরিজে তামিমের বিকল্প থাকা ইমরুলকে ভারতে উড়িয়ে নেয়া হবে। সেপ্টেম্বরে ঘরের মাঠে গড়ানো আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজেও ইমরুলকে মূল স্কোয়াডে রাখার পরিকল্পনা করেছিলেন নির্বাচকরা। কিন্তু তার ঠিক আগে সদ্য ভূমিষ্ট সন্তান ডেঙ্গুতে আক্রান্ত হলে তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়েছিল ইমরুলকে। ফলে সিরিজটিতে তার খেলা হয়ে উঠেনি। এদিকে পিঠের চোটে পড়ে ভারত সিরিজ থেকে ছিটকে গেছেন তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন