সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আরাস্তু খান বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড-এর পরিচালনা পর্ষদের ২৮০তম সভায় উপস্থিত পরিচালকগণের সর্বসম্মতিক্রমে আরাস্তু খান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে ২৭-০১-২০১৬ তারিখ থেকে পরবর্তী ৩ বছরের জন্য নির্বাচিত হন।
তিনি ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গঝঝ ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের হারবার্ড বিশ্ববিদ্যালয় থেকে গচঅ ডিগ্রি অর্জন করেন।
তিনি জুলাই ২০১৪ হতে নভেম্বর ২০১৫ পর্যন্ত পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ২০০১ হতে ২০১৪ সাল পর্যন্ত অর্থ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব এবং ঋণ ব্যবস্থাপনা অনুবিভাগে যুগ্ম সচিব হিসেবে কর্মরত ছিলেন।
আরাস্তু খান অর্থ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব এবং যুগ্ম সচিব হিসেবে কর্মরত থাকা অবস্থায় জাতীয় বাজেট প্রণয়নে অংশগ্রহণ করেন।
তিনি বাংলাদেশ কমার্স ব্যাংক লিঃ-এ পরিচালক হিসেবে যোগদানের পূর্বে আইএফআইসি ব্যাংক লিঃ, কর্মসংস্থান ব্যাংক লিঃ, অগ্রণী ব্যাংক লিঃ-এর পরিচালক; অগ্রণী ব্যাংক লিঃ-এর ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। Ñবিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন