শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপা থেকে ২ ধাপ দূরে আবাহনী

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিকেএসপি থেকে অফুরন্ত প্রাণশক্তি নিয়ে মিরপুরেও প্রবল পরাক্রমশানী দল হিসেবে হাজির আবাহনী। প্রথম পর্বে যে ভিক্টোরিয়ার বিপক্ষে জয়ে আম্পায়ারিং বিতর্কের কালিমা পড়েছে আবাহনীর। সেই কালো দাগ মুছে ফেলতে গতকাল অন্য এক আবাহনী হাজির মিরপুরে। আবাহনীর ছন্দময় ক্রিকেটে পাত্তা পায়নি ভিক্টোরিয়া। শতবর্ষী এই ক্লাবটিকে ৬ উইকেটে হারিয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আর একটি শক্ত বাধা অতিক্রম করেছে আবাহনী।
আবাহনীর বিপক্ষে গতকাল ম্যাচে নেমেছে ভিক্টোরিয়া ক্রিকেটাররা অনেকটা ইচ্ছের বিপরীতে। পেমেন্ট ইস্যুতে বিসিবি’র দারস্ত হতে চেয়ে ক্লাব অফিসিয়ালদের চোখে বড্ড অপরাধ যেনো করে ফেলেছে তাদের ক্রিকেটাররা। ম্যাচের আগের দিন ৫ সিনিয়র ক্রিকেটারকে শোকজ করে তাদের মনোবলটাই ভেঙ্গে দিয়েছে ক্লাবটি। তার বিরুপ প্রভাব পড়েছে ম্যাচে। তার উপর ২৪.৩ ওভারে তাসকিনের বাউন্সার থেকে মাথা বাঁচাতে চেয়ে ব্যর্থ হয়ে মাথার পেছনে বলের আঘাত লেগে পীচের উপর সোহরাওয়ার্দি শুভ’র লুটিয়ে পড়ায় পুরো দলটিই পড়েছে মানসিকভাবে ভেঙ্গে। স্ট্রেচারে করে সোহরাওয়ার্দি শুভকে দ্রæত স্টেডিয়াম থেকে অ্যাপেলো হাসপাতালে নিয়ে যাওয়া, ইনটেনসিভ কেয়ার ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে রাখার সংবাদটাাই আচ্ছন্ন করেছে ভিক্টোরিয়ার ড্রেসিংরুমে। লড়াইয়ের মানসিকতাই হারিয়েছে এই টীমমেট বড় ধরনের আঘাত পাওয়ায়। তাসকিন (৩/৩০), সাকিব (৩/২৮), সাকলায়েন সজীব (৩/১৩)Ñএই ত্রয়ীর বোলিংয়ে ১৩৯ রানে থামতে হয়েছে ভিক্টোরিয়াকে। শিরোপার কক্ষপথে থাকতে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প ছিল না দল দু’টির। মাস্ট উইন ম্যাচের এই চ্যালেঞ্জে আবাহনী জিতেছে সহজে। ১২৪ বল হাতে রেখে ৬ উইকেটে জিতে রান রেটটাও নিয়েছে বাড়িয়ে।
লক্ষ্যটা মাত্র ১৪০ রান। ঘন কালো মেঘ দেখে ডাকওয়ার্থÑলুইস মেথডের হিসেব মেলানোর কাজটি করেছে আবাহনী। বৃষ্টি যখন আঘাত হানে, তখন আবাহনীর স্কোর ২৬.২ ওভারে ১১২/৪Ñবৃষ্টি আইনে তখনই ম্যাচে জয়ের সুবাস ছিল আবাহনীর। এক পশলা বৃষ্টি থেমে গেলে জয়ের জন্য অবশিষ্ট ২৮ রানের জন্য বেগ পেতে হয়নি আবাহনীকে। চাতুরঙ্গাকে ৩০ তম ওভারের পর পর ২ বলে দিনেশ কার্তিকের ছক্কা-চার এ সহজ জয় তুলে নিয়েছে আবাহনী। ৭ম ওভারে কামরুল ইসলাম রাব্বীকে তামীম ইকবালের পর পর ২টি চার, ৮ম ওভারে আল আমিন জুনিয়রকে ৪ এবং ছক্কায় তামীম বড় ইনিংসের সম্ভাবনাই দেখিয়েছিলেন। তবে থেমেছেন চাতুরঙ্গাকে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দিয়ে (৩৩)। এই ম্যাচেও দিনেশ কার্তিক খেলেছেন সময়োচিত ইনিংস (৪৮ বলে ৩ চার ১ ছক্কায় ৩২)।
যে দলটি প্রথম ৭ ম্যাচে মাত্র ৩ জয়ে বড় ধরনের লজ্জা এড়ানোর সংকল্প করেছে, টানা ৬ জয়ে সেই আবাহনীই এখন শিরোপার সম্ভাবনা করেছে প্রবল। আবাহনীর চেয়ে ২ পয়েন্ট এগিয়ে এখন রূপগঞ্জ (আবাহনী ১৩ ম্যাচে ১৮, রূপগঞ্জ ১৪ ম্যাচে ২০) । তবে আগামীকাল বিকেএসপিতে রূপগঞ্জকে হারিয়ে দিতে পারলে এবং শেষ রাউন্ডে প্রাইম ব্যাংকের বিপক্ষে জিতলে ট্রফি পুনরুদ্ধারের সম্ভাবনাটা হেলে পড়বে আবাহনীর দিকেই। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে পÐ হওয়া ম্যাচের বিচারটা তখন শুধু অপেক্ষায় রাখবে আবাহনীকে। আবাহনীর কাছে হেরে অংকের হিসেবে এখনো শিরোপা লড়াইয়ে টিকে আছে ভিক্টোরিয়া। তবে সমীকরন মেলানোটা অনেক কঠিন পরীক্ষায় ফেলে দিবে ভিক্টোরিয়াকে। আবাহনী-ভিক্টোরিয়া
ভিক্টোরিয়া : ১৩৯/১০ (৩৬.২ ওভারে), মজিদ ১৬, মুমিনুল ২৩, আল আমিন ১৭, নাদিফ ৯, সোহরাওয়ার্দি শুভ ২১ (রিটায়ার্ড হার্ট), চাতুরঙ্গা ১২, ধীমান ১৫, তাসকিন ৩/৩০, সাকিব ৩/২৮, সাকলায়েন সজীব ৩/১৩।
আবাহনী : ১৪০/৪ (২৯.২ ওভারে), তামীম ৩৩, লিটন ১৮, সাকিব ৯, শান্ত ২২, দিনেশ কার্তিক ৩২*, মোসাদ্দেক সৈকত ১৮*, চাতুরঙ্গা ২/৩১, এনামুল ২/৩২।
ফল : আবাহনী ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : সাকিব (আবাহনী)।


সুপার লিগের পয়েন্ট তালিকা

ক্লাব ম্যাচ জয় হার টাই পয়েন্ট নে.রা.রে
লিজেন্ডস অব রূপগঞ্জ ১৪ ৯ ৩ ১ ২০ +০.৩৬৮
আবাহনী লি. ১৩ ৯ ৪ - ১৮ +০.৯০০
ভিক্টোরিয়া স্পোর্টিং ১৪ ৮ ৪ ১ ১৭ +০.১৪৫
প্রাইম দোলেশ্বর ১৩ ৮ ৫ - ১৬ +০.২৬৩
প্রাইম ব্যাংক ১৪ ৭ ৭ - ১৪ +০.১২০
মোহামেডান ১৪ ৭ ৭ - ১৪ -০.২২৭

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন