রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাইনালে চট্টগ্রাম আবাহনী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সেমিফাইনাল হলো সেমিফাইনালের মতোই। নির্ধারিত সময়ে ২-২ সমতা। ম্যাচ গড়ালো অতিরিক্ত সময়ে। তারও মধ্যবিরতির ঠিক আগ মুহূর্তে দারুণ এক গোলে চট্টগ্রামের লিড। আর তাতেই উত্তেজনা পৌঁছায় চরমে। যার জেরে লাল কার্ড দেখে মাঠও ছাড়তে হয় গোকুলাম কেরালার তারকা হেনরি কিসেক্কাকে। তবে মাথা ঠান্ডা রেখে ঠিকই ফাইনাল নিশ্চিত করে স্বাগতিক শিবির। গতকাল প্রথম সেমিফাইনালে ভারতের দলটিকে ৩-২ গোলে হারিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে প্রথম চ্যাম্পিয়নরা।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ম্যাচের ভাগ্য দুলেছে পেন্ডুলামের মতো। একবার এগিয়ে যায় গোকুলাম কেরালা পরক্ষণেই তা হেলে পড়ে আবাহনীর দিকে। ঘন ঘন রঙ পরিবর্তন করা এ ম্যাচে দুই দলের খেলোয়াড়রাই ভুগছিল প্রচন্ড ¯œায়ু চাপে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ২-২ গোলে ড্র হলে অতিরিক্ত সময়ে ম্যাথিউর দেয়া গোলে জয় নিয়ে হাজার হাজার দর্শকের মুখে হাসি ফোটায় স্বাগতিকরা। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচের শেষ দিকে আবাহনীর একজন খেলোয়াড়কে ঘুষি মেরে লাল কার্ড পান সফরকারি দলের হেনরি কিসেক্কা।

আবাহনীর পক্ষে দুই গোল করেন চার্লস দিদিয়ের। অপর গোলটি করেন চিনেদু ম্যাথিউ। কেরালার পক্ষে একটি করে গোল করেন হেনরি কিসেক্কা ও জোসেফ। সেমিফাইনাল ম্যাচটি দেখার জন্য প্রচুর দর্শক ভীড় জমান। গ্যালারি ভর্তি দর্শক শুরু থেকে শেষ পর্যন্ত মুহুর্মুহু করতালির মধ্য দিয়ে ঘরের দলটিকে অনুপ্রেরণা জোগায়। দর্শকদের উচ্ছ¡াস উন্মাদনায় ম্যাচটি হয়ে ওঠে প্রাণবন্ত। প্রিয় দলের জয়ে তারা বাড়ি ফেরেন হাসিমুখে।

প্রথমার্ধে আক্রমণে এগিয়ে থাকেন জামাল ভুঁইয়ারা। ২০ মিনিটে আবাহনীর স্ট্রাইকার লুকার দুর্বল শট প্রতিপক্ষের গোলরক্ষক প্রতিহত করেন । এর দুই মিনিট পর আবারও লুকার প্রচেষ্টা আক্রমণভাগে মুখ থুবড়ে পড়ে। এই অর্ধে একটিমাত্র সুযোগ পায় কেরালা। আর তা থেকে হেনরি কিসেক্কা গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। মিডফিল্ডার আরিফের বাড়ানো বল থেকে চার্লস দিদিয়ের প্লেসিং শট কেরালার জাল খুঁজে পেলে সমতায় ফেরে ম্যাচ(১-১)। ৩৫ মিনিটে ডান প্রান্ত দিয়ে আক্রমণে যায় কেরালা। হেনরি কিসেক্কার বাড়িয়ে দেয়া বল নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে গোল করেন অধিনায়ক জোসেফ (২-১)। ম্যাচের অন্তি মুহর্তে (৯০ মিনিট) দিদিয়ের গোলে আবারও সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী( ২-২)। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এই সময়ের ১৩ মিনিটে এগিয়ে যায় আবাহনী। বদলি রাব্বি বাম প্রান্ত দিয়ে ঢুকে বক্সে বল ফেললে চিনেদু ম্যাথিও শট নেন। গোল লাইন থেকে ফেরান তেরেঙ্গানুর এক খেলোয়াড়। ফিরতি বলে ম্যাথিও হেডে বল জালে জড়িয়ে দিয়ে আবারও উল্লাসে মাতে স্বাগতিকরা (৩-২)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন