রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিভাগীয় নারী হকি টুর্নামেন্ট করবে বাহফে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

মেয়েদের হকিতে লাল-সবুজদের সা¤প্রতিক পদচারণার আলোকে দেশের আট বিভাগকে নিয়ে বিভাগীয় নারী হকি টুর্নামেন্ট আয়োজন করছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। গতকাল তেজগাঁওস্থ বিমান বাহিনীর ফ্যালকন হলে বাহফে’র কার্যনির্বাহী পরিষদের তৃতীয় সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাহফে সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। নির্বাচিত সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদের অনুপস্থিতিতে বাহফের প্রথম যুগ্ন-সম্পাদক চট্টগ্রামের মো: ইউসুফকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

গেল মাসে সিঙ্গাপুরে শেষ হওয়া এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ টুর্নামেন্টে বড় কোন সাফল্য না পেলেও শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ গোলের ইতিহাস গড়া জয় তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল। হকিতে এটাই বাংলাদেশের মেয়েদের প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচে জয়। মেয়েদের এমন পারফরমেন্সে খুশি বাহফে। তাই তারা দেশের নারী হকিকে গুরুত্ব দেয়ার পরিকল্পনা হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় আয়োজন করা হচ্ছে বিভাগীয় নারী হকি টুর্নামেন্ট।

প্রায় চার ঘন্টা ব্যাপী এ সভায় বাহফে’র বিভিন্ন সাব-কমিটি গঠন, ভবিষ্যত কর্ম পরিকল্পনাসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়। সভার গুরুত্বপুর্ণ সিদ্ধান্তগুলোর মধ্যে জাতীয় দল, ঘরোয়া লিগ ও আভ্যন্তরীন বিভিন্ন কর্মকান্ডগুলোয় গতি আনতে ৯টি সাব কমিটির অনুমোদন দেয়া হয়। যেখানে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান করা হয় আব্দুর রশিদ শিকদার ও সম্পাদক মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পুকে। স্কুল হকি কমিটি’র চেয়ারম্যান হয়েছেন ডক্টর মাহফুজুর রহমান ও সম্পাদক মোহাম্মদ ইউসুফ, জাকি আহমেদ রিপনকে চেয়ারম্যান ও সম্পাদক বদরুল ইসলাম দিপুকে সম্পাদক করে গঠন হয় টুর্ণামেন্ট কমিটি। প্রিমিয়ার লিগ কমিটির চেয়ারম্যান হয়েছেন মতিঝিলের উপ-পুলিশ কমিশনার ও সম্পাদক খাজা তাহের লতিফ ম্ন্নুা। নির্বাচক কমিটি’র প্রধানের দায়িত্ব পেয়েছেন সাজেদ এ.এ. আদেল। মিডিয়া কমিটির চেয়ারম্যান করা হয়েছে মোহাম্মদ ইউসুফ আলীকে এবং সম্পাদক হয়েছেন ফয়সাল আহসানউল্লাহ। আম্পায়ার্স বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন মাকসুদুর রহমান, তার সঙ্গে সম্পাদক হিসেবে আছেন কামরুল ইসলাম কিসমত। অর্থ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বাহফে সভাপতি নিজেই। এই কমিটির সম্পাদক হয়েছেন হাজী মোহাম্মদ হুমায়ুন। মাঠ/গেইট/ইকুইপমেন্ট/স্টোর কমিটি’র চেয়ারম্যান জামিল আব্দুন নাসের ও সম্পাদক জাফরুল আহসান বাবুল।

এছাড়া আগামী বছর ঢাকায় অনুষ্ঠেয় বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপকে সামনে রেখে অনূর্ধ্ব-২১ পুরুষ জাতীয় দলের অনুশীলন ক্যাম্প চালু রাখা সহ অন্যান্য নিয়মিত লিগ ও টুর্ণামেন্ট আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে স্কুল হকি টুর্নামেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন