রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যানইউর ঘুরে দাঁড়ানোর রাতে উড়ন্ত পিএসজি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

অন্ধাকারের মধ্যে হারিয়ে যাচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। হঠাৎই পেল আলোর দিশা। সেই আলোর ঝলকানিতে এ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে অধরা জয় তুলে নিয়েছে রেড ডেভিলরা। নরিচ সিটিকে হারিয়ে পেল কাঙ্খিত অ্যাওয়ে ম্যাচে প্রথম জয়ের স্বাদ। তবে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২ গোলে এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি আর্সেনাল।

প্রতিপক্ষের মাঠে জিততে যেন ভুলেই গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া দলটি প্রতিপক্ষের মাঠে গিয়ে হয়ে যেতো অচেনা। অবশেষে পেরেছে ঘুরে দাঁড়াতে। নরিচ সিটিকে হারিয়ে প্রিমিয়ার লিগে চলতি আসরে অ্যাওয়ে ম্যাচে পেয়েছে প্রথম জয়। উলে গুনার সুলশারের দলের জয়টিও আধিপত্য বিস্তার করা, ৩-১ গোলের। অতিথিদের তিন গোলদাতা স্কট ম্যাকটমিনে, মার্কাস র‌্যাশফোর্ড ও অঁতনি মার্শিয়াল।

পরশু রাতের ম্যাচে ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগ পায় নরিচ। ম্যাক্স অ্যারনসের কাছ থেকে বিপজ্জনক জায়গায় বল পান টড ক্যান্টওয়েল। বাঁকানো শট লক্ষ্যে রাখতে পারেননি এই মিডফিল্ডার। প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার খেই হারানো ইউনাইটেড এগিয়ে যায় ২০তম মিনিটে। ৩০তম মিনিটে র‌্যাশফোর্ডের গোলে আবারো এগিয়ে যায় ম্যানইউ। ৭২তম মিনিটে ব্যবধান বাড়ায় ইউনাইটেড। র‌্যাশফোর্ডের ব্যাকহিলে বল পেয়ে ক্রুলকে পরাস্ত করেন মার্শিয়াল। প্রতি আক্রমণে ৮৮তম মিনিটে ব্যবধান কমান ওনেল এর্নান্দেস। কিছুটা এগিয়ে গিয়ে নিচু শটে দে হেয়াকে পরাস্ত করেন এই কিউবার উইঙ্গার। লেস্টার সিটিকে হারানোর পর থেকে লিগে টানা চার ম্যাচে জয়শূন্য ছিল ইউনাইটেড। এবার জিতে ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছে তারা।

ক্রিস্টাল প্যালেসের ব্যর্থতার সুযোগে সফল দুই সেটপিসে মাত্র নয় মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। জেগেছিল জয়ে ফেরার আশা। তবে শেষ রক্ষা করতে পারেনি উনাই এমেরির শিষ্যরা। পয়েন্ট ভাগাভাগি করেছে প্যালেসের সঙ্গে।

একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে এমিরেটস স্টেডিয়ামের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। সক্রাটিস ডেভিড লুইসের গোলে এগিয়ে যায় আর্সেনাল। লুকা মিলিভোইয়েভিচ ও জর্ডান আইয়ুর গোলে পয়েন্ট নিয়ে ফিরে প্যালেস।

ঘরের মাঠে সপ্তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। দুই মিনিট পর আবার কর্নার থেকে গোল করে ব্যবধান বাড়ায় আর্সেনাল। নিকোলাস পেপের কর্নার থেকে আলেকসঁদ লাকাজেতের ফ্লিকে বল পান লুইস। বাকিটা সহজেই সারেন ব্রাাজিলিয়ান এই ডিফেন্ডার। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা ফেরায় প্যালেস। জেমস ম্যাকার্থারের ক্রসে খুব কাছ থেকে হেডে জাল খুঁজে নেন জর্ডান আইয়ু। লিগে টানা দুই ম্যাচে জয়শূন্য থাকল আর্সেনাল। আগের ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল তারা। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে এমেরির দল।
ম্যাচ শুরুর ৪৮ সেকেন্ডের মাথায় লিভারপুলের জালে বল! সে ধাক্কা কাটিয়ে একের পর এক আক্রমণে টটেনহাম হটস্পারকে ব্যতিব্যস্ত করে তোলে ইউরোপ চ্যাম্পিয়নরা। কিন্তু মিলছিল না গোলের দেখা। অবশেষে দলকে পথ দেখালেন জর্ডান হেন্ডারসন। পরে মোহামেদ সালাহর সফল স্পট কিকে লিগে অপরাজেয় যাত্রা ধরে রাখলো ইয়ুর্গেন ক্লপের দল। ঘরের মাঠ অ্যানফিল্ডে পরশু ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে লিভারপুল। হ্যারি কেইনের গোলে এগিয়ে গিয়েছিল টটেনহ্যাম।

আরেক ম্যাচে চমৎকার ফিনিশিংয়ে নিজেদের সামর্থ্য দেখালেন মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপে। মিডফিল্ডে রাজত্ব করলেন আনহেল দি মারিয়া। প্রতিটি গোলে রাখলেন দারুণ অবদান। ক্লাসিকোয় মার্সেইয়ের জালে গোল উৎসব করল পিএসজি। আর তাতে লিগ ওয়ানে ঘরের মাঠে ৪-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল। ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে প্রথমার্ধে দুটি করে গোল করেন ইকার্দি ও এমবাপে। ১১ ম্যাচে ২৭ পয়েন্ট শীর্ষে অবস্থান দৃঢ় করেছে টুখেলের দল। ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে নঁতে। ১৬ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে মার্সেই।
এদিকে, লা লিগায় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে গ্রানাদা। ঘরের মাঠে ভাদিয়োর একমাত্র গোলে রিয়াল বেতিসকে হারায় গ্রানাদা। ম্যাচের ৬১তম মিনিটে গোলটি করেন স্প্যানিশ এই মিডফিল্ডার। এই জয়ে ১০ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে গ্রানাদার পয়েন্ট ২০। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন