রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রায় দ্বিগুণ হলো ম্যাচ ফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 তিন দিন স্থায়ী আন্দোলনের রেশ এখনো কাটেনি ক্রিকেটে। তবে এরই মাঝে তার ফল পেতে শুরু করেছে বাংলাদেশের ক্রিকেট। প্রথম শ্রেণির ক্রিকেটের ম্যাচ ফি এক লাফে ২৫ হাজার টাকা বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আনুষঙ্গিক অন্যান্য সুবিধাও বাড়িয়েছে বিসিবি। যা কার্যকর হচ্ছে জাতীয় লিগের চলমান আসরের প্রথম রাউন্ড থেকেই।

প্রথমে ১১ ও পরে ১৩ দফা দাবি জানিয়েছিলেন ক্রিকেটাররা। আন্দোলনের সময় সব দাবি মেনে নেওয়ার কথা বলেছিল বিসিবি। গতকাল সন্ধ্যায় এক বিবৃতিতে জানানো হয়েছে জাতীয় লিগের দুই স্তরেই বেতন ভাতা বাড়ানো হচ্ছে। আপাতত চার দিনের ম্যাচের জন্য এক লাখ টাকা দেওয়া না হলেও সেটা ৭১ থেকে শতভাগ বাড়ানো হচ্ছে। দ্বিতীয় স্তরের ম্যাচ ফি ২৫ হাজার থেকে ৫০ হাজার করা হচ্ছে। আর প্রথম স্তরের বেতন ৩৫ হাজার থেকে ৭১ ভাগ বাড়িয়ে ৬০ হাজার করা হয়েছে।

আন্দোলনে যাতায়াত ভাতা বাড়ানো বা উড়োজাহাজের টিকিটের কথা বলা হয়েছিল। বিসিবি যেখানে সম্ভব সেখানে আকাশ পথে নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে। আর যে ভেন্যুতে আকাশ পথে যাওয়া সম্ভব নয়, সেখানে আড়াই থেকে বাড়িয়ে সাড়ে তিন হাজার টাকা ভাড়া দেওয়ার কথা বলা হয়েছে। দৈনিক ভাতাও দেড় হাজার থেকে আড়াই হাজার করা হয়েছে। এছাড়া আবাসনের ক্ষেত্রে ব্যয় ৮০ ভাগ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ম্যাচের দিনের খাবারের খরচও ৮৫ ভাগ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আর ভেন্যু থেকে হোটেলে যাওয়ার জন্য থাকছে শীতাতপ নিয়ন্ত্রিত বাসের ব্যবস্থা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন