শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ঢাকায় অনুষ্ঠিত হলো সিটি ব্যাংক-ইউরোমানি গোলটেবিল বৈঠক

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ দেশের অর্থনীতির সম্ভাবনাময় দিকগুলো নিয়ে ঢাকায় সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে এক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে সিটি ব্যাংক এবং ইউরোমানি। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, জ্বালানি সম্পদ, ভৌত-অবকাঠামো, আর্থিক অন্তর্ভুক্তি, বৈদেশিক বিনিয়োগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অর্থনৈতিক বিষয় নিয়ে এই গোলটেবিলে বিচার-বিশ্লেষণ হয়।
প্রধান অতিথি হিসেবে আলোচনার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। অন্যান্যের মধ্যে এতে উপস্থিত ছিলেন সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খান, পারটেক্স-স্টার গ্রুপের ভাইস চেয়ারম্যান ও সিটি ব্যাংকের পরিচালক আজিজ আল কায়সার, আইএফসি-এর কান্ট্রি ম্যানেজার ওয়েন্ডি জো ওয়ের্নার, পলিসি রিসার্চ ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক আহসান মনসুর, বাংলাদেশ ব্যাংকের জ্যেষ্ঠ অর্র্থনৈতিক উপদেষ্টা ফয়সাল আহমেদ এবং সিটি ব্যাংকের এমডি সোহেল আর. কে. হুসেইন। এতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন ইউরোমানির জেনেভা অফিসের জ্যেষ্ঠ সম্পাদক এলিয়ট উইলসন।
বিশ্বের শীর্ষস্থানীয় অর্থনৈতিক প্রকাশনা ‘ইউরোমানি’ বিশ্বজুড়ে এ ধরনের আয়োজন করে থাকে, যেখানে একেকটি দেশের সার্বিক অর্থনীতির ওপর আলাদাভাবে বিশদ আলোচনা হয়। সিটি ব্যাংকের সহযোগিতায় বাংলাদেশে এবারই প্রথম অনুষ্ঠিত হলো এ আয়োজন। এই গোলটেবিল আলোচনার প্রতিবেদন প্রকাশিত হবে ‘ইউরোমানি’র এপ্রিল সংখ্যায়, যেটি বিতরণ করা হবে এবারের এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বার্ষিক সাধারণ সভায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন