মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাইনালে তেরেঙ্গানু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 লি টাকের হ্যাটট্রিকে ভারতের মোহনবাগানকে ৪-২ গোলে উড়িয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে উঠেছে মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসি। গতকাল চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আসরের দ্বিতীয় সেমিফাইনালে দলের পক্ষে অপর গোলটি করেন বিন ঈসমাইল। মোহনবাগানের পক্ষে গোল দু’টি করেন ফ্রান্সিসকো জেভিয়ার গনজালেস।


আবারও সেই লি টাক। যে খেলোয়াড়টি গ্রুপ পর্বের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসকে হারিয়ে নিজের দল মালয়েশিয়ার তেরেঙ্গানু ফুটবল ক্লাবকে সেমিফাইনালে উঠিয়েছিলেন। সেই ম্যাচে করেছিলেন হ্যাটট্রিক। গতকালের এই হ্যাটট্রিকসহ এ পর্যন্ত ৬ টি গোল করে লি টাক টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা।
এই দলটি আগামীকাল টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর বিরুদ্ধে শিরোপা লড়াইয়ে অবতীর্ণ হবে। গতকালের ম্যাচে লি টাক ছাড়াও তার দলের পক্ষে একটি গোল করেন বিন ঈসমাইল। মোহনবাগানের পক্ষে গোল দু’টি করেন ফ্রান্সিসকো জেভিয়ার গনজালেস। এ পর্যন্ত ৬ টি গোল করে লি টাক টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা।

প্রথমার্ধের ৩৮ মিনিটে গোল পেয়ে যায় মালয়েশিয়ার দলটি। বক্সের বাইরে ফ্রি কিক থেকে লি টাকের মাটি কামড়ানো শট প্রতিপক্ষের দেয়াল ভেদ করে জড়িয়ে যায় জালে (১-০)।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় মোহনবাগান। তা থেকে গোল করে দলকে সমতায় ফেরান মিডফিল্ডার ফ্রানসিসকো জেভিয়ার গনজালেস (১-১)। ১৫ মিনিটে আবারও এগিয়ে যায় তেরেঙ্গানু। বক্সের বাইরে থেকে ফ্রি কিক নেন সেই লি টাক। আবারও মোহনবাগানের খেলোয়াড়দের তৈরি করা দেয়ালের উপর দিয়ে বল পাঠিয়ে দেন গোলপোস্টে(২-১)। ১৭ মিনিটে ফ্রি কিক থেকে পাওয়া বলে গনজালেস হেডে গোল করে আবারও সমতায় নিয়ে যান মোহনবাগানকে (২-২)। ৩০ মিনিটে তেরেঙ্গানুর বিন ঈসমাইলের বাম প্রান্তে মাটি ঘেঁষা কোনাকুনি শট জালে জড়ালে এগিয়ে যায় মালয়েশিয়ানরা (৩-২)। এর চার মিনিট পরে আবার আক্রমণে যায় তেরেঙ্গানু। ব্রুনো সুজুকি বল নিয়ে বক্সে ঢুকে পড়ে আগুয়ান গোলরক্ষককে কাটাতে গেলে গোলরক্ষক তাকে ফেলে দেয়। পেনাল্টির নির্দেশ দেন রেফারি। তা থেকে চমৎকার শটে গোল করে লি টাক ব্যবধান আরও বাড়ান (৪-২)। সেই সঙ্গে হ্যাটট্রিক পূর্ণ হয় লি টাকের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন