শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১০ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুলের জয়

লিভারপুল ৫-৫ আর্সেনাল, টাইব্রেকার ৫-৪

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ৪:৩৭ এএম

অ্যানফিল্ডের লড়াইয়ে দুবার দুই গোলে এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না আর্সেনাল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা টানল লিভারপুল। পরে আবার পিছিয়ে পড়লো তারা এবং সমতা টানলো শেষ মুহূর্তে। বারবার চিত্রপট পাল্টানো ১০ গোলের লড়াইয়ের শেষটা হলো টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায়। স্নায়ুচাপ ধরে রেখে সে পরীক্ষায় জিতে লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। লিভারপুলের মাঠে বুধবার শেষ ষোলোর ম্যাচটি নির্ধারিত সময় ৫-৫ ড্রয়ে শেষ হয়। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জয় নিশ্চিত করে লিভারপুল।
আর্সেনালের ম্যাচের শুরুটা অবশ্য হয়েছিল বড্ড বাজে। ষষ্ঠ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন জার্মান ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফি। ঘুরে দাঁড়াতে অবশ্য সময় নেয়নি লিগে শেষ ম্যাচে জয়শূন্য থাকা দলটি। ১৭ মিনিটের মধ্যে তিন গোল করে ম্যাচে শক্ত অবস্থান নেয় তারা। আর্সেনাল প্রথম গোলের দেখা পায় ১৯তম মিনিটে। বুকায়ো সাকার শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকানোর পর ফিরতি বল ফাঁকায় জালে ঠেলে দেন উরুগুয়ের মিডফিল্ডার লুকাস তররেইরা। ২৬তম মিনিটে তাদের দ্বিতীয় গোলও হয় কিছুটা একইভাবে। এক সতীর্থের শট গোলরক্ষক ঠিকমতো ঠেকাতে না পারলে একেবারে গোলমুখে বল পেয়ে জোরালো শটে জালে পাঠান মার্তিনেলি। ১০ মিনিট পর বাঁ দিক থেকে সাকার বাড়ানো বল ফাঁকায় পেয়ে প্লেসিং শটে নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ক্লাবগুলোর মধ্যে টিনএজার হিসেবে সর্বোচ্চ সাত গোল করলেন মার্তিনেলি। এই গোলগুলো করতে সব প্রতিযোগিতা মিলে সাত ম্যাচ খেলেছেন ১৮ বছর বয়সী এই ফুটবলার।৪৩তম মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৩-২ করেন জেমস মিলনার। ১৬ বছর বয়সী মিডফিল্ডার হার্ভে এলিয়ট ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পেয়েছিল লিভারপুল।
দ্বিতীয়ার্ধের নবম মিনিটে মিলনারের হাস্যকর ভুলে আবারও গোল খেয়ে বসে প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত অপরাজিত লিভারপুল। তার গোলরক্ষককে বাড়ানো দুর্বল ব্যাকপাস ছুটে গিয়ে টোকা দেন এইন্সলি মেইটল্যান্ড-নাইলস। বল দূরের পোস্ট ঘেঁষে চলে যাচ্ছিল বাইরে, দ্রুত গিয়ে গোলমুখে বল ফেরত পাঠান মেসুত ওজিল। অনায়াসে বাকিটুকু সারেন ইংলিশ মিডফিল্ডার মেইটল্যান্ড-নাইলস। ম্যাচের নাটকীয়তা তখনও ছিল ঢের বাকি। চার মিনিটের ব্যবধানে দুই গোল করে সমতায় ফেরে ইউরোপ চ্যাম্পিয়নরা। ৫৮তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে বুলেট গতির শটে লিভারপুলের তৃতীয় গোলটি করেন অ্যালেক্স-অক্সলেইড চেম্বারলেইন। ৬২তম মিনিটে সতীর্থের পাস ধরে শরীরটাকে ঘুরিয়ে বুলেট গতির শটে স্কোরলাইন ৪-৪ করেন বেলজিয়ান ফরোয়ার্ড দিভোক ওরিগি। বল গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়। ৭০তম মিনিটে ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় আর্সেনাল। বল পায়ে মাঝ বরাবর বেশ খানিকটা এগিয়ে গিয়ে জোরালো উঁচু শটে ক্রসবার ঘেঁষে ঠিকানা খুঁজে নেন ২০ বছর বয়সী মিডফিল্ডার জো উইলক। নির্ধারিত সময় পেরিয়ে ম্যাচ যোগ করা সময়ে গড়ালে লিভারপুল সমর্থকদের মনে নিশ্চয়ই হারের শঙ্কা জেগে উঠেছিল। তবে একেবারে শেষ মুহূর্তে ওরিগির গোলে রক্ষা পায় লিভারপুল। ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন