রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ২:৪৮ পিএম

দাপুটে জয়ে অস্ট্রেলিয়া সফরে প্রাথমিক প্রস্তুতি সারল পাকিস্তান ক্রিকেট দল। ৩ নভেম্বর প্রথম টি-টোয়েন্টিতে অজিদের মুখোমুখি হওয়ার আগে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটের দাপুটে জয় পেয়েছে সফরকারীরা।

সিডনিতে টস জিতে আগে ব্যাট করে অস্ট্রেলিয়া একাদশের দেয়া ১৩৫ রানের লক্ষ্য ১৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে তাড়া করে পাকিস্তান।


দলের জয়ে অবদান রাখেন দুই ওপেনার বাবার আজম ও ফখর জামান। ফখরের ব্যাট থেকে আসে ৪৩ রান ও বাবর করেন ৩৪ রান।

একমাত্র প্রস্তুমি ম্যাচে এর আগে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের অধিনায়ক ক্রিস লিন।

ব্যাট করতে নেমে দলের রানের খাতা খোলার আগেই মোহাম্মদ ইরফানের বোল্ডের শিকার হয়ে সাজঘরে ফেলেন রায়ান গিবসন। ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ক্রিস লিনেরব্যাট থেকে আসে ১৬ বলে ২৪ রান। ইনিংসে কোনো অর্ধশতকও নেই। ফ্রেসার ম্যাকগ্রুর্কের ১৫, নাথান ম্যাকসুইনির ৩০, অ্যালেক্স রসরে ১৭, ব্যাক্সার জে হল্টের ১৬, সাদারল্যান্ডের ১০ ও গ্রিনের ১৬ রানের ওপর ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ।

পাকিস্তানের বোলারদের মধ্যে শাদাব খান ৩টি, মোহাম্মদ ইরফান, ওয়াহাব রিয়াজ ও ইমাদ ওয়াসিম একটি করে উইকেট শিকার করেন।

১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই পাকিস্তান তোলে ৭৮ রান। ২৯ বলে ৩৪ রান করে ফালিংসের শিকার হন বাবর আজম। দলীয় ১১ রানের মাথায় ফেরেন ফখর জামান। ৩৯ বলে দুই ছক্কা ও দুই চারে ৪৩ রানের ইনিংস খেলেন ফখর। ওয়ানডাউনে নেমে হারিস সোহেল খেলেন ৩২ রানের ইনিংস। এতই পাকিস্তানের জয়ের ভিত হয়ে যায়। শেষ দিকে দুই অপরাজিত ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের ৭ ও ইফতেখার আহমেদের ৪ রানে ছয় উইকেট ও ১৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে ডিওয়ারসুইস ২ উইকেট, পোপ ও ফালিংস একটি করে উইকেট শিকার করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন