শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিজ দেশে কোচিংয়ে কোর্টনি ওয়ালশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ৯:১২ পিএম

২০১৬ সালে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে কাজ শুরু করা কোর্টনি ওয়ালশের সঙ্গে বিশ্বকাপ পর্যন্তই চুক্তি ছিল বিসিবির। বিশ্বকাপ শেষেই তার বিদায়-ঘণ্টা বাজে। বিসিবি জানিয়ে দেয় ওয়ালশের সঙ্গে চুক্তি আর বাড়াচ্ছে না। চাকরি হারিয়ে খুব বেশিদিন বসে থাকতে হয়নি ক্যারিবীয়ান লিজেন্ডকে। নতুনভাবে দায়িত্ব পেয়েছেন নিজের দেশে। সাবেক এই পেসারকে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের অন্তর্বর্তীকালীন সহকারি কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্যারিবীয়ান ক্রিকেট বোর্ড। গত মাসে হেড কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গাস লুজি। তার সহকারি হিসেবে দায়িত্ব পেলেন ওয়ালশ।
ওয়ালশকে ডেপুটি হিসেবে পেয়ে খুশি হেড কোচ লুজি, ‘আমরা একজন দারুণ মানসিকতার কোচ পেয়েছি। তিনি মেয়েদের নিয়ে অনুশীলনে যথেষ্টই কাজ করবেন। আমি আশা করি ওয়ালশের সহযোগিতায় মেয়েরা তাদের দারুণ পারফর্ম মাঠে দেখাতে পারবে।’
২০১৬ সালের আগস্টে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই বিভাগটিতে খুব একটা উন্নতি দেখাতে পারেননি ওয়ালশ। ছন্নছাড়া লাইন লেংথ ও অতি হিসেবি হয়ে ওঠায় প্রায় প্রতিটি সিরিজ ও টুর্নামেন্টেই মাশরাফি, মুস্তাফিজদের বোলিং সমালোচিত হয়েছে। এই ধারাবাহিকতা বজায় ছিল ওয়ানডের শেষ বিশ্বকাপেও। অনেক আশা নিয়ে ক্যারিবীয়ান কিংবদন্তি পেসারকে কোচিং স্টাফে যোগ করলেও বেশিরভাগ সময়ই প্রশ্ন উঠেছে তার দক্ষতা নিয়ে। বাংলাদেশের পেসারদের পারফরম্যান্সের গ্রাফ সেভাবে বাড়েনি বলে ওয়ালশের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন