বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের প্রথম : রাজ্জাকের ৬০০ উইকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ৪:১৮ পিএম

জাতীয় দলে একসময় নিয়মিত খেললেও এখন আর সুযোগ পাচ্ছেন না। তাই ঘরোয়া ক্রিকেটেই সব ব্যস্ততা। তবু দিনকে দিন আব্দুর রাজ্জাক নিজেকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। দেশের ইতিহাসের অন্যতম সেরা স্পিনার এবার গড়েছেন অনন্য এক কীর্তি।
বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেটের রেকর্ড গড়েছেন রাজ্জাক। গত বছর একমাত্র বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেটের রেকর্ড গড়েন তিনি। এরপর আর কেউই ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে পারেননি। তার আগেই রাজ্জাক আরও ১০০ উইকেটের কোটা পূর্ণ করে ফেললেন।
জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শেষে রাজ্জাকের উইকেট সংখ্যা ছিল ৫৯৪। মিরপুরে রংপুর বিভাগের বিপক্ষে চতুর্থ রাউন্ডের প্রথম দিন একাই শিকার করে বসেন ৬টি উইকেট। এতে তিনি কাঙ্ক্ষিত মাইলফলকের ছোঁয়া পান।
রাজ্জাকের বোলিং তোপে এদিন বৃথা গেছে রংপুরের টপ ও মিডল অর্ডারের চেষ্টা। মেহেদী মারুফ, নাসির হোসেন, আরিফুল হক, ধীমান ঘোষ ও সাজেদুল ইসলামকে সাজঘরে ফেরানোর পর রাজ্জাক ইনিংসের ৭২তম ওভারের প্রথম বলে বোল্ড করেন রবিউল হককে। এরই সাথে তিনি ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন, দেশের ইতিহাসের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র ক্রিকেটার হিসেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন