শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজ থেকে সুপার সিক্স শুরু

প্রকাশের সময় : ২০ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীণডেল্টা প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ হয়েছে শনিবার। আজ থেকে শুরু হচ্ছে শীর্ষ ছয় দলকে নিয়ে সুপার সিক্স পর্ব। এই পর্বের প্রথম ম্যাচে আজ মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে টার্ফে নামছে শিরোপা প্রত্যাশী ঢাকা মেরিনার ইয়াংস ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব। খেলা শুরু হবে বেলা ২টায়। একই টার্ফে বিকাল ৪টায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখী হবে লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঊষা ক্রীড়া চক্র ও ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব।
দু’বছরের জট কাটিয়ে ১২ দলের অংশগ্রহণে গত ১২ মে শুরু হয়েছিল প্রিমিয়ার হকি লিগ। এই লিগে অংশ নেয়া বড় দলগুলোর সবাই বিদেশী খেলোয়াড় এনেছে। যেখানে পাকিস্তানীদের সংখ্যাই বেশি। প্রথম পর্বে সব দলই ১১টি করে ম্যাচ খেলেছে। শিরোপার লড়াইয়ে এবার ঊষা, আবাহনী ও মোহামেডানের সঙ্গী হয়েছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবও। জাতীয় দলের সাবেক জার্মান কোচ গেরহার্ড পিটারকে এনে চমক দেখিয়েছে তারা। যার ফলও পেয়েছে আরামবাগের দলটি। তারা প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ২৮ পয়েন্ট নিয়ে। ৩১ পয়েন্ট পেয়ে শীর্ষে আছে ঊষা ক্রীড়া চক্র। ২৬ পয়েন্ট করে নিয়ে তৃতীয় ও চতুর্থস্থানে যথাক্রমে মোহামেডান ও আবাহনী। ১৫ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ স্পোর্টিং ক্লাব পঞ্চম ও ঢাকা ওয়ান্ডারার্স ষষ্ঠস্থানে রয়েছে। এই ছয়টি দলই খেলছে সুপার সিক্স পর্বে।
প্রথম পর্বে গোলবন্যা ছিল রীতিমতো চমকে যাওয়ার মতোই। এই পর্বে সব মিলিয়ে গোল হয়েছে ৪৬৫টি। নিজেদের পক্ষে সবচেয়ে বেশি গোল করেছে মোহামেডান (৭১ গোল)। গোল হজমের দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছে অবনমনে যাওয়া বাংলাদেশ রেলওয়ে (১২৩টি)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন