বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়ানডেতেও হার বাংলাদেশের মেয়েদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ৭:৫৬ পিএম

ব্যর্থতার বৃত্ত থেকে বেরুতে পারল না বাংলাদেশের মেয়েরা। টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হওয়ার পর পাকিস্তানের কাছে প্রথম ওয়ানডেতেও সাফল্যের দেখা পেলো না বাংলাদেশের মেয়েরা। আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দুই ম্যাচের সিরিজ ২৯ রানে হেরে শুরু করেছে রুমানা আহমেদের দল।
পাকিস্তান টস জিতে ব্যাট করতে নেমে নাহিদা খানের হাফসেঞ্চুরিতে ২১৫ রান করে। জবাবে ৪৭.৪ ওভারে ১৮৬ রানে গুটিয়ে যায় সফরকারীরা।
ব্যাচহাতে পাকিস্তানের পক্ষ হয়ে সিদ্রা আমিনের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৫৯ রান করেন নাহিদা। এরপর তিনি তৃতীয় উইকেটে ৬৯ রান তোলেন বিসমাহ মারুফকে (৩৯) নিয়ে। ৯৭ বলে ৭ চারে ৬৮ রান করে নাহিদা আউট হন। উমাইমা সোহেল (২৯) ও আলিয়া রিয়াজ (৩৭) পঞ্চম উইকেটে ৫৪ রানের জুটিতে শক্ত অবস্থানে পৌঁছায় পাকিস্তান। বাংলাদেশের পক্ষে জাহানারা আলম সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পান পান্না ঘোষ ও নাহিদা আক্তার।
লক্ষ্যে নেমে মাত্র ৯ রানের মধ্যে ২ উইকেট হারায় বাংলাদেশ। এরপর নিগার ৫৮ রান করে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। ফারজানা হকের ২৭ ও রুমানার ২৮ রানের ইনিংস বাংলাদেশের লড়াইয়ে কার্যকরী ভূমিকা রাখলেও জয়বঞ্চিত থেকেই মাঠ ছাড়তে হয়। পাকিস্তানের পক্ষে সানা মীর ও নাশরা সান্ধু সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন। দুটি করে উইকেট পান ডায়ানা বেগ ও সাদিয়া ইকবাল। আগামী সোমবার একই মাঠে দুই দল মুখোমুখি হবে দ্বিতীয় ও শেষ ওয়ানডেতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন