শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দিবা-রাত্রির টেস্টে প্রধানমন্ত্রীকে বিশেষ স্মারক দেওয়ার পরিকল্পনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৪:১৮ পিএম

বাংলাদেশ-ভারত দুই দলেরই অভিষেক হচ্ছে দিবা-রাত্রির টেস্টে। ঐতিহাসিক এই টেস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। নতুন তথ্যে জানা গেলো প্রধানমন্ত্রীকে বিশেষভাবে সম্মানিত করারও উদ্যোগ নিয়েছে গাঙ্গুলির পশ্চিমবঙ্গ রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি)।

প্রধানমন্ত্রীকে বল-আকৃতির স্মারক ও সোনার মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা সিএবির। আগামী সপ্তাহেই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছে কলকাতার আনন্দবাজার পত্রিকা।
সিরিজের দ্বিতীয় টেস্টটি হবে ২২ নভেম্বর ইডেন গার্ডেনসে। গোলাপি বলের এই টেস্টকে আকর্ষণীয় করে তুলতে প্রাক্তন ভারতীয় টেস্ট অধিনায়কদেরও আমন্ত্রণ জানাচ্ছে সিএবি। ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথম দু’দিন দেখা যেতে পারে ভারতের সমস্ত টেস্ট অধিনায়ককে।
সিএবি-র পরিকল্পনা, প্রথম দিন জাতীয় সঙ্গীতের সময় দু’দলের ক্রিকেটারদের সঙ্গে প্রাক্তন অধিনায়কেরাও যেন যোগ দেন।
টেস্টের তৃতীয় দিন ‘সাপার ব্রেক’-এ আয়োজন করা হয়েছে বিশেষ ‘টক শো’-র। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০১ সালের সেই ঐতিহাসিক টেস্ট জয়ের স্মৃতিচারণা করবেন সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ, হরভজন সিংহ, রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলে। এছাড়া ইডেনে গোলাপি বলের অনুশীলনও সরাসরি সম্প্রচারের পরিকল্পনা রয়েছে সিএবির। এমনকি সমর্থকদের জন্য খুলে দেওয়া হবে ‘বি’ ও ‘এল’ ব্লক। বিনামূল্যে বিরাট কোহালিদের ঐতিহাসিক টেস্টের প্রস্তুতি দেখার সুযোগ পাবেন সমর্থকরা।–আনন্দবাজার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন