সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আমিনুলের দ্বিতীয় শিকার আইয়ার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৮:২৮ পিএম | আপডেট : ৮:৪০ পিএম, ৩ নভেম্বর, ২০১৯

অভিষেকের পর থেকেই দুর্দান্ত খেলে চলছে বাংলাদেশের তরুণ লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ভারতের মাঠে খেলতে নেমে নাস্তানাবুদ করে ছেড়েছে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের। ইনিংসে নিজের দ্বিতীয় শিকার হিসেবে তুলে নিয়েছে শ্রেয়াস আইয়ারের (২২) উইকেট। এতে কিছুটা চাপে পড়েছে স্বাগতিকরা।

ভারত : ৭৩/৩ (১১ ওভার)

আমিনুলের তৃতীয় বলেই রাহুলের বিদায়

রোহিত আউট হওয়ার পর ধীরগতিতে এগিয়ে যাচ্ছিল ভারত। কিন্তু রানের চাপে পড়ে হাত খুলতে গিয়ে আমিনুলের প্রথম ওভারের তৃতীয় বলেই ফিরে যান রাহুল। তিনি ১৭ বল খেলে করেছিলেন ১৫ রান। ক্রিজে এসেছেন আইয়ার। তিনি অপরাজিত আছেন ৭ রানে। ধাওয়ান খেলছেন ১৩ রান নিয়ে।

দলীয় সংগ্রহ-ভারত ৭ ওভারে ২ উইকেটে ৪৪ রান।

প্রথম ওভারেই রোহিতকে ফেরালেন শফিউল

ওভারের প্রথম বলেই বাজে বল দিয়ে শুরু করেছিলেন। চার দিয়ে শুরু করেছিলেন রোহিত। কিন্তু ওভারের শেষ বলে এই বিধ্বংসী ওপেনারকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ব্যক্তিগত ৯ রানে ফিরিয়ে দেন তাকে। 

প্রথমওভার শেষে ভারতের সংগ্রহ ১ উইকেটে ১০ রান। ক্রিজে আছেন ধাওয়ান ও রাহুল।

ভারতকে ব্যাটিংয়ে পাঠালেন মাহমুদউল্লাহ

দিল্লিতে বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতকে কমে আটকে রেখে রান তাড়া করতেই এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বলে জানিয়েছেন মাহমুদউল্লাহ। টসে জিতলে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাতেন বলে জানিয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশ দলের হয়ে অভিষেক হয়েছে মোহাম্মদ নাইমের। অন্যদিকে ভারতীয় দলে অভিষেক হয়েছে শিবম দুবের।

বাংলাদেশএকাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন। 

ভারতএকাদশ : রোহিত শর্মা , শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, ক্রুনাল পান্ডিয়া, ডুবে, ওয়াশিংটন সুন্দর, যুগবেন্দ্র চাহাল, দীপক চাহার, মোহাম্মদ খলিল

টি-টোয়েন্টির১০০০

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ দল সফল না হলেও এবার ইতিহাসের অংশ হতে যাচ্ছে। আজ রোববার ভারতের বিপক্ষে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের ম্যাচটি টি-টোয়েন্টি ইতহাসের ‘১০০০’তম ম্যাচ।
২০০৫ সালে টি-টোয়েন্টি ইতিহাসের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ১৪ বছর পর এই ফরম্যাটের খেলায় বাংলাদেশ হাজার তম ম্যাচে নাম লেখাতে যাচ্ছে।
আজ অকল্যান্ডে টি-টোয়েন্টি ইতিহাসের ৯৯৮তম ম্যাচটি বাংলাদেশ শুরু হয়সময় সকাল ৭টায়। নিউজিল্যান্ড ও ইংল্যান্ড লড়েছে সেই ম্যাচে। ইংল্যান্ডকে ২১ রানে সেই ম্যাচে হারিয়েছে নিউজিল্যান্ড। এরপর সকাল সাড়ে ৯টায় ৯৯৯তম ম্যাচে মাঠে নামে পাকিস্তান আর অস্ট্রেলিয়া। সিডনিতে অনুষ্ঠিত ম্যাচটির ফল হয়নি। দিল্লিতে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৭টায়। হাজারতম ম্যাচে বাংলাদেশ ক্রিকেট দলের কাছে সমর্থকদের প্রত্যাশাও অনেক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন