শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্পেনের তারকাশূন্য দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৩:৩১ পিএম

স্পেন দল-ফাইল ছবি


ইউরো ২০২০ বাছাইয়ে স্পেনের প্রতিপক্ষ মাল্টা আর রোমানিয়া। এই দুই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ক্রোয়েশিয়ান লিগের জায়ান্ট ডায়নামো জাগরেবে খেলা ২১ বছর বয়সী ফরোয়ার্ড দানি ওলমো।
আগামী ১৫ নভেম্বর মাল্টা আর ১৮ নভেম্বর রোমানিয়ার বিপক্ষে মাঠে নামবে স্পেন। মাল্টার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলার পর অ্যাতলেতিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে রোমানিয়াকে আতিথ্য দেবে স্প্যানিশরা। স্পেন কোচ রবার্তো মোরেনো এই দুই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন।
অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে ওলমো মাত্র ৮ বছর বয়সে স্পেনের ক্লাব এস্পানিওলে নাম লেখান। পরের বছর সুযোগ হয় বার্সার একাডেমিতে। সেখানে সাত বছর কাটিয়ে চলে যান ডায়নামো জাগরেবে। গত বছর স্পেনের অনূর্ধ্ব-২১ দলে খেলেছেন বার্সার সাবেক এই খেলোয়াড়।
স্পেনের এই স্কোয়াডে সুযোগ হয়নি বার্সার তরুণ তারকা আনসু ফাতির। বার্সার এই বিস্ময়বালককে অনূর্ধ্ব-২১ দলের জন্য রেখে দেওয়া হয়েছে। বার্সার সিনিয়র তারকা জেরার্ড পিকেও নেই স্পেনের স্কোয়াডে। কাতালান ক্লাবটি থেকে সুযোগ হয়েছে সার্জিও বুসকেটসের। বার্সায় খেলা জরদি আলবা এবং সার্জি রবার্তো ইনজুরিতে পড়ায় তাদেরও সুযোগ হয়নি জাতীয় দলে।
স্পেনের স্কোয়াড :
গোলরক্ষক: ডেভিড ডে গিয়া (ম্যানইউ), কেপা আরিজাবালাগা (চেলসি), পাও লোপেজ (রোমা)।
ডিফেন্ডার: দানি কারভাহাল (রিয়াল মাদ্রিদ), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), জেসুস নাভাস (সেভিয়া), হোসে গায়া (ভ্যালেন্সিয়া), বার্নাট (পিএসজি), ইনিগো মার্টিনেজ (অ্যাতলেটিকো বিলবাও), রাউল আলবিওল, এবং পাউ তোরেস (ভিয়ারিয়াল)।
মিডফিল্ডার: সার্জিও বুস্কেটস (বার্সেলোনা), থিয়াগো (বায়ার্ন মিউনিখ), রদ্রি (ম্যানসিটি), সাউল নিগেস (অ্যাতলেটিকো মাদ্রিদ), সান্তি কাজোরলা (ভিয়ারিয়াল) এবং ফ্যাবিয়ান রুইজ (নাপোলি)।
ফরোয়ার্ড: রদ্রিগো মোরেনো (ভ্যালেন্সিয়া), মাইকেল ওয়ারজাবাল (রিয়াল সোসিয়েদাদ), পাকো আলকাসের (বরুশিয়া ডটমুন্ড), জেরার্ড মোরেনো (সেভিয়া), আলভারো মোরাতা (অ্যাতলেটিকো মাদ্রিদ) এবং দানি ওলমো (ডাইনামো জাগ্রেব)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন