ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিছু আরবদের কারণেই ইসরায়েল ইয়েমেনকে হুমকি দেয়ার সাহস দেখিয়েছে : হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ২:৩১ পিএম

কিছু আরব দেশ ইসরায়েলের সঙ্গে আঁতাত করায় তেল আবিব ইয়েমেনের বিরুদ্ধে হুমকি দেয়ার ধৃষ্টতা দেখিয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। হামাসের পলিটব্যুরো সদস্য মাহমুদ আয-যাহার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সাম্প্রতিক ইয়েমেন বিরোধী হুমকির কথা উল্লেখ করে এ মন্তব্য করেন।
নেতানিয়াহু সম্প্রতি এক বক্তব্যে বলেন, ইসরায়েল বিরোধী দেশগুলোর জোটে যোগ দিয়েছে ইয়েমেন এবং এ অবস্থা চলতে থাকলে দেশটির বিরুদ্ধে পদক্ষেপ নেবে তেল আবিব।
একটি আরব দেশের বিরুদ্ধে তার এ ধৃষ্টতাপূর্ণ উক্তির তীব্র সমালোচনা করে যাহার বলেন, কিছু আরব দেশ ইসরায়েলের সঙ্গে আঁতাত করায় এবং তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের আগ্রহ প্রকাশ করার কারণে নেতানিয়াহু এ ধরনের ঔদ্ধত্বপূর্ণ বক্তব্য দেয়ার সাহস পেয়েছেন।
হামাসের এই নেতা বলেন, কিছু আরব দেশ ইসরায়েল সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নিয়ে চরম কাপুরুষতার পরিচয় দিয়েছেন এবং তাদের এ উদ্যোগ ফিলিস্তিনি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা ছাড়া আর কিছু নয়। ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্য শক্তিশালী করার মাধ্যমেই কেবল ইসরায়েলের সঙ্গে জোট করার আরব উদ্যোগ প্রতিহত করা সম্ভব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন