শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপার সুবাস পাচ্ছে আবাহনী

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৮ পিএম, ২০ জুন, ২০১৬

বিশেষ সংবাদদাতা : ৪র্থ দল হিসেবে সুপার লীগের ঠিকানা পেয়ে সুপার লীগে অন্য এক অবাহনী হাজির। ঢাকার ক্লাব ক্রিকেটে রেকর্ড ১৭ বারের চ্যাম্পিয়নরা এখন শিরোপার সুবাস পাচ্ছে। শিরোপা লড়াইয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের শক্ত বাধা পেরিয়েছে গতকাল আবাহনী। হোম ভেন্যু বানিয়ে ফেলা বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৬০ রানে হারিয়ে দিয়ে কঠিন হার্ডল পেরিয়ে পয়েন্ট তালিকায় চলমান আসরে এই প্রথম উঠে এসেছে শীর্ষে। আগামীকাল প্রাইম ব্যাংককে হারিয়ে দিতে পারলেই প্রাইম দোলেশ্বরের বিপক্ষে অমিমাংসিত ম্যাচটির দিকেই তাকিয়ে থাকতে হবে আবাহনীকে।
রূপগঞ্জের বিপক্ষে ম্যাচটিকে ঘিরে অন্য এক উত্তাপ ছিল আবাহনী শিবিরে। গত ক’বছর ধরে বড় ধরনের প্রতিপক্ষ হয়ে যাওয়া এই দলটির বিপক্ষে গতকাল ২ বার টস হয়েছে,দু’বারই হেরেছে আবাহনী। তবে টসে হার বিরুপ প্রভাব ফেলেনি। ওপেনিং পার্টনারশিপে ৬৭ বড় স্কোরের স্বপ্ন দেখিয়েছে আবাহনীকে। তামীমের ৩৩’র পাশে লিটনের ফিফটি। ইনিংসের মাঝপথে ছন্দপতন হলেও ৫ম জুটিতে সাকিব-মোসাদ্দেকে ১৪০ রান এবং শ্লগকে কাজে লাগিয়ে ৮৮ রান যোগ করায় চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছে আবাহনী (২৯০/৮)। আবাহনীকে এবার ভরসা দেয়া এই দুই ক্রিকেটার একই সঙ্গে অল রাউন্ড পারফরমেন্সে উঠেছেন জ্বলে। এই বিকেএসপিতে মোহামেডানের বিপক্ষে মাত্র ২ দিন আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম ৫ উইকেটের মুখ দেখা ম্যাচে সাকিব করেছিলেন অল রাউন্ড পারফরমেন্স (৫৭ রান ও ৫/১৮)। গতকাল লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৩৮তম ম্যাচে ৮ম ফিফটি (৫৫ বলে ৮ চার ২ ছক্কা) উদযাপনের দিনে সিনিয়রকে অনুসরণ করে প্রথমবারের মতো দেখা পেলেন ৫ উইকেট মোসাদ্দেক (৫/৪৩)। দ্বিতীয় পাওয়ার প্লেতে এই দু’জন লিজেন্ডস বোলারদের উপর ঘুরিয়েছেন ছড়ি। তাতেই ইনিংসের মাঝের ৩০ ওভারে যোগ হয়েছে আবাহনীর ১৫৪ রান। তাইজুল এবং নেগিকে এক ওভারে নামতা গুনে পর পর ২ বলে মেরেছেন মোসাদ্দেক সৈকত বাউন্ডারি। ছক্কা ২টিতে বেছে নিয়েছেন মোশাররফ রুবেল এবং নেগিকে। পার্টনার সাকিব সেখানে ৫৭ বলে ৬৬ রানের ইনিংসে ৬ চারের পাশে মেরেছেন সৌম্য এবং রাতুলকে ২টি ছক্কা।
তবে জবাব দিতে এসে শুরুর বিপর্যয় (৩৫/৩) সামাল দিয়ে মিঠুন-নাহিদুলের ৫৯ রান এবং রাতুল-সাজ্জাদুলের ৪৮ রানের দু’টি পার্টনারশিপে ঘুরে দাঁড়ানোর যে চেষ্টা করেছে লিজেন্ডস, সেই চেষ্টা বিফল করে দিয়েছেন আবাহনীর অফ স্পিনার মোসাদ্দেক সৈকত (৫/৪৩)। ১ ওভারের প্রথম স্পেলে (১-০-৪-১) তার শিকার জুনায়েদ। দ্বিতীয় স্পেলে (৬-০-২৭-২) তার শিকার মিঠুন ও নেগি। তৃতীয় স্পেলে (৩-০-১২-২) তার শিকার সাজ্জাদুল ও আলাউদ্দিন বাবু। রাতুল এদিন খেলেছেন দারুন এক ইনিংস। ৫৪ বলে ৩ চার ৫ ছক্কায় একাই পাহাড় হয়ে দাঁড়িয়েছিলেন, তবে কারো সঙ্গ না পাওয়ায় বিফল হয়েছে তার ৭০ রানের ইনিংস। ২৩০ এ থেমে গেছে রূপগঞ্জ। এই ম্যাচ হেরেও পয়েন্ট তালিকায় আবাহনীর সঙ্গে যৌথভাবে শীর্ষে আছে রূপগঞ্জ। তবে দল দুটি ২০পয়েন্ট করে সংগ্রহ করলেও আবাহনী খেলেছে একটি ম্যাচ কম। পরের রাউন্ডে আবাহনী হেরে গেলেও নেট রান রেটে এগিয়ে থাকার সুবাদে শিরোপার সুবাসটা যে পেতে শুরু করেছে আবাহনী। আবাহনী-লিজেন্ডস

আবাহনী : ২৯০/৮ (৫০.০ ওভারে), তামীম ৩৩, লিটন ৫১, শান্ত ১২, দিনেশ কার্তিক ১৩, সাকিব ৬৬, মোসাদ্দেক সৈকত ৭৩, রাজু ১২, অভিষেক মিত্র ১৫*, তাসকিন ৫, সাকলায়েন সজীব ১*, আলাউদ্দিন বাবু ২/৩৫, তাইজুল ৩/৪৫, রাতুল ৩/৫৭।
লিজেন্ডস অব রূপগঞ্জ : ২৩০/১০ (৪৪.৪ ওভারে), জহুরুল অমি ৭, সৌম্য ৯, জুনায়েদ ২, মিঠুন ৫৫, নাহিদুল ৩৬, পবন নেগি ১৫, আসিফ রাতুল ৭০, মোশাররফ রুবেল ১০, সাজ্জাদুল ১০, আলাউদ্দিন বাবু ৫, তাইজুল ৪*, তাসকিন ২/৩১, সাকিব ২/৫০, মোসাদ্দেক ৫/৪৩।
ফল : আবাহনী ৬০ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মোসাদ্দেক সৈকত (আবাহনী)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন