শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

একসময় আমরা ভয়ে আয়কর অফিসে যেতাম না: পানিসম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৭:১৮ পিএম

‘বিদেশিদের ঋণের টাকায় নয়, আমরা নিজেদের টাকায় বাংলাদেশকে উন্নয়নশীলের দিকে নিয়ে যাচ্ছি। একসময় আমরা ভয়ে আয়কর অফিসে যেতাম না। এখন তা অনেক সহজ করা হয়েছে, করদাতারা এখন আর আয়কর অফিসে যেতে ভয় পান না। করদাতার সংখ্যা ক্রমেই বাড়ছে।’- পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এসব কথা বলেছেন।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বরিশাল বিভাগে সেরা করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগরীর গ্র্যান্ডপার্ক হোটেলের বল রুমে বরিশাল কর অঞ্চলের উদ্যোগে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভাগের চারটি ক্যাটাগরিতে ৪৯ জন করদাতাকে সম্মাননা দেয়া হয়।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে বাংলাদেশের। পায়রা বন্দরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করায় এখন বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা।

বরিশাল কর অঞ্চলের কমিশনার মো. খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম এবং বরিশাল চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটিডের সহ-সভাপতি আমিনুর রহমান খান প্রমুখ।

অনুষ্ঠানে দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা, সর্বোচ্চ করপ্রদানকারী সেরা করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ দাতা এবং সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা ক্যাটাগরিতে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার সাতজন এবং বিভাগের ছয় জেলা থেকে সাতজন করে মোট ৪৯ জনকে ক্রেস্ট এবং সার্টিফিকেট দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন