ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রেল দুর্ঘটনায় নিহতের ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি যাত্রী কল্যাণ সমিতির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ২:৪৪ পিএম

কসবার ভায়াবহ রেল দুর্ঘটনার নিহত প্রতিজনের পরিবারকে কমপক্ষে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করেছে যাত্রী কল্যাণ সমিতি। এছাড়া যারা পঙ্গু হয়েছেন তাদের কমপক্ষে বিশ লক্ষ টাকা এবং যারা আহত হয়েছেন তাদের পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোহম্মদ মোজাম্মেল হক চৌধুরী।

তিনি বলেন, রেলওয়ের অবহেলা ও অব্যবস্থাপনার অনিবার্য পরিণতি হচ্ছে কসবার রেল দুর্ঘটনা। রেল লাইন সংস্কার, চালকদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ এবং রেল দুর্ঘটনার জন্য যারা দায়ী তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা গেলে রেল দুর্ঘটনা কমে যেত। সরকারের তরফ থেকে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের এক লক্ষ টাকা প্রদানের সিদ্ধান্তে আমরা যাত্রী কল্যাণ সমিতির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মোজাম্মেল হক চৌধুরী বলেন, বাংলাদেশের জাতীয় বাজেটের আকার অনেক বড় হয়েছে। এক সময় রেলওয়ের বার্ষিক বাজেট ছিল পাঁচশ কোটি টাকা। এখন রেলওয়েতে লক্ষ কোটি টাকার বাজেট হয়। অথচ ক্ষতিগ্রস্ত যাত্রীদের তামাশার মত করে ক্ষতিপূরণ দেয়া হয়। রেলওয়ের টিকেটের দাম বেড়েছে অথচ যাত্রী সেবার মান বাড়েনি।

রেলওয়ের গাফিলতির কারণেই যাত্রীরা দুর্ঘটনার শিকার হচ্ছেন। কসবায় রেল দূর্ঘটানায় যারা নিহত হয়েছেন তাদের কমপক্ষে পঞ্চাশ লক্ষ টাকা এবং যারা পঙ্গু হয়েছেন তাদের কমপক্ষে বিশ লক্ষ টাকা এবং যারা আহত হয়েছেন তাদের পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার জন্য বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির পক্ষ থেকে আমরা দাবি জানাচ্ছি। এটি এখন সময়ের দাবি। এই দুর্ঘটনায় যারা আপনজন হারিয়েছেন বা যারা পঙ্গু হয়েছেন তাদের এই অপূরনীয় ক্ষতি কোনকিছু দিয়েই পূরণ করা যাবে না

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন