শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘প্রবৃদ্ধিতে ভূমিকা রাখছে ক্ষুদ্র উদ্যোগ’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ক্ষুদ্র উদ্যোগ খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। গতকাল ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) উন্নয়ন মেলা-২০১৯ এর অংশ হিসেবে ‘প্রোমোটিং মাইক্রোএন্টারপ্রাইজ ইন বাংলাদেশ : কারেন্ট স্ট্যাটাস অ্যান্ড ফিউচার প্রসপেক্ট’ শীর্ষক সেমিনারটি আয়োজন করে পিকেএসএফ।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে গভর্নর ফজলে কবির বলেন, দেশব্যাপী নানা ধরনের ক্ষুদ্র উদ্যোগ সম্প্রসারণের মাধ্যমে তরুণদের সম্পৃক্ত করতে পারলে জনমিতিক লভ্যাংশের সুবিধা বাংলাদেশ গ্রহণ করতে পারবে। তিনি এই খাতের উন্নয়নের জন্য দক্ষতা বৃদ্ধির মাধ্যমে মানবসম্পদের উন্নয়ন ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুতগামী অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, যা আজ বিশ্ব দরবারে উন্নয়নের আদর্শ মডেল হিসেবে আমাদের সুপরিচিত করেছে।

পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, পিকেএসএফ দারিদ্র্য নিরসনের পথ পরিবর্তন করে উৎপাদনশীলতা ও উৎপাদন বাড়ানোর মাধ্যমে টেকসই উন্নয়নের পথে হাঁটছে। তিনি ক্ষুদ্র উদ্যোগ খাতের উন্নয়নে পিকেএসএফ থেকে বাস্তবায়িত গুচ্ছ উদ্যোগ কেন্দ্রসমূহের উল্লেখ করে বলেন, এর মাধ্যমে উদ্যোক্তাদের খরচ কমানো ও বেশি মুনাফা নিশ্চিত করা সম্ভব হচ্ছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন