শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়াকারের সেরা একাদশ, অধিনায়ক ইমরান খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৫:৪৭ পিএম

পাকিস্তানি কিংবদন্তী পেসার ওয়াকার ইউনিস তার টেস্ট ক্রিকেটে সর্বকালের সেরা একাদশের নাম জানিয়েছেন। সেখানে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানকে অধিনায়ক করে একাদশ সাজিয়েছেন তিনি। ওয়াকারের সেরা ১১ তে পাঁচজন অস্ট্রেলিয়ার, তিনজন ওয়েস্ট ইন্ডিজের, দুইজন পাকিস্তানের ও একজন ভারতের ক্রিকেটার।
১৯৮৯ সালের ১৫ নভেম্বর করাচি টেস্ট দিয়ে অভিষেক হয় ওয়াকারের। ২০০৩ সালে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় জানান পাকিস্তানি পেসার। এ সময়ে অনেক বিখ্যাত ক্রিকেটারের বিপক্ষে খেলেছেন তিনি। নানা অভিজ্ঞতার মধ্য দিয়ে নিজেকে পরিপূর্ণ ক্রিকেটার হিসেবে গড়ে তোলেন ওয়াকার। ১৯৯২ বিশ্বকাপ জয়ী সদস্য ছিলেন তিনি। নেতৃত্ব দেন ২০০৩ বিশ্বকাপে।
বর্ণাঢ্য ক্যারিয়ারে ৮৭ টেস্টে ৩৭৩ উইকেটে ও ২৬২টি ওয়ানডেতে ৪১৬ উইকেট নেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। ওয়ানডেতে সর্বোচ্চ ১৩ বার পাঁচ উইকেট শিকার করেন তিনি। যে রেকর্ড এখন পর্যন্ত টিকে আছে। ওয়াকারের ভাষ্যমতে, সেরা একাদশের অধিনায়ক পাকিস্তানে বিশ্বকাপ জয়ী ইমরান খান। উইকেটরক্ষক হিসেবে একাদশে স্থান পেয়েছেন অস্ট্রেলিয়ার হার্ডহিটার তারকা অ্যাডাম গিলক্রিস্ট।
ওয়াকারের সেরা একাদশ : ডন ব্র্যাডম্যান, ম্যাথু হেইডেন, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, ভিভ রিচার্ডস, গ্যারফিল্ড সোবার্স, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), ইমরান খান (অধিনায়ক), ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন ও গ্লেন ম্যাকগ্রা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন