ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৫:১৭ পিএম

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফাইনালে পিছিয়ে পড়েও ব্রাজিল ২-১ গোলে হারিয়েছে মেক্সিকোকে। গতকাল রোববার ব্রাসিলিয়ায় অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশূন্য। একটা সময় ম্যাচে মেক্সিকোই ছিল ছন্দে।৬৬ মিনিটে ব্রায়ান গনঞ্জালেস গোল করে এগিয়ে নেন মেক্সিকোকে।
দীর্ঘক্ষণ গোলখরায় থাকা ব্রাজিল হারের ক্ষণ গুনছিল এরপর থেকে। তবে ৮৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে কায়ো সমতা ফেরালে ম্যাচে ফেরার রসদ খুঁজে পায় সেলেসাওরা। নাটকীয়ভাবে দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে জয় সূচক গোল করে ব্রাজিলকে শিরোপা এনে দিতে ভূমিকা রাখেন লাজারো।
অবশ্য ব্রাজিলকে ম্যাচে ফেরানো এই পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে রয়েছে যথেষ্ট বিতর্ক। শুরুতে জেসুস গোমেসের কড়া চ্যালেঞ্জের মুহূর্ত দেখতে পারেননি রেফারি। পরের সাহায্য নেন ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির। তারপর পেনাল্টির সিদ্ধান্ত আসে। মেক্সিকো কোচ হোসে মারিয়া এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন ম্যাচের পর। তার দাবি, এই রিভিউ নেওয়ার ক্ষেত্রে পক্ষপাতমূলক আচরণ করেছেন রেফারিরা।
বয়সভিত্তিক এই ফুটবল টুর্নামেন্টে এটি ব্রাজিলের চতুর্থ শিরোপা। অন্যদিকে আট বছরে তৃতীয় ফাইনাল ছিল মেক্সিকোর। এর আগে নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করে ফ্রান্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন