বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

দিনাজপুরে টিসিবি পণ্য বিক্রি হচ্ছে না

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

মাহফুজুল হক আনার ঃ দিনাজপুরে টিসিবি’র পণ্য বিক্রি হচ্ছে না। মানসম্মত না হওয়ায় ক্রেতাদের আগ্রহ নাই। আবার চাহিদা মাফিক মালামাল না পাওয়ায় ডিলাররাই মালামাল বিক্রি বন্ধ করে দিয়েছে। ফলে গত ৮ জুন থেকে দিনাজপুরে  বন্ধ রয়েছে টিসিবি’র পণ্য বিতরণ কার্যক্রম।
দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের ব্যবসা ও বাণিজ্য শাখা সূত্রে জানা যায়, দিনাজপুর জেলায় মোট ৫৫ জন টিসিবি’র ডিলার রয়েছে। এর মধ্যে মাত্র ২ জন এবারে টিসিবি’র পণ্য উত্তোলন করেছে। তারা হলেন দিনাজপুর সদর উপজেলার কানাই স্টোর ও পার্বতীপুর উপজেলার লতা স্টোর। কিন্তু তারাও এখন টিসিবি’র পণ্য বিতরণ কার্যক্রম বন্ধ রেখেছেন চাহিদা মাফিক মালামাল না পাওয়ায়। এদিকে গাড়িতে করে টিসিবি’র পণ্য বিতরণ কার্যক্রম দিনাজপুর জেলা শহরে মাত্র ৪ দিন পরিচালনা করেই বন্ধ হয়ে গেছে।
পার্বতীপুর উপজেলার টিসিবি’র ডিলার লতা স্টোরের স্বত্বাধিকারী মোজাফফর হোসেন জানান, রংপুর থেকে চাহিদা মাফিক পণ্য না পাওয়ার কারণে ৮ জুন তার পণ্য বিতরণ কার্যক্রম বন্ধ হয়ে গেছে। বিষয়টি জেলা প্রশাসক কার্যালয় অবহিত করা হযেছে। তিনি জানান, প্রয়োজনীয় মালামাল পেলে আবারও বিতরণ কার্যক্রম শুরু করা হবে। কারণ এখনও অনেকেই টিসিবির পণ্য নিতে এসে ফিরে যান।
এদিকে ৫৫ জন ডিলার থাকলেও ২ জন ছাড়া বাকীরা কেন পণ্য উত্তোলন করেনি এ বিষয়ে ডিলাররা জানিয়েছে, টিসিবি’র পণ্যের মান খুবই খারাপ। বিষয়টি বারবার কর্তৃপক্ষকে অবগত করা হলেও কোন পদক্ষেপ গ্রহণ না করায় ডিলাররা পণ্য উত্তোলন করেনি।
দিনাজপুর সদর উপজেলার টিসিবি’র ডিলার কবির ট্রেডার্সের সত্বাধিকারী কবির হোসাইন জানান, প্রথম প্রথম টিসিবি’র পণ্যের মান ভাল থাকলেও পরে পণ্যের গুণগত মান খারাপ হয়ে যায়। বিশেষ করে তেল, মসুর ডাল, খেজুর ক্রেতারা নিতে চায় না। যার ফলে তিনি এবারে টিসিবি’র পণ্য উত্তোলন করেননি। তিনি জানান, যদি পণ্যের গুনগত মান ভাল হয় তাহলে আগামী বছর পণ্য উত্তোলন করবেন তিনি।
এদিকে টিসিবি’র পণ্যের বিষয়ে জানতে চাইলে মোক্তার নামে বাহাদুরবাজার এলাকার একজন ক্রেতা জানান, টিসিবি’র পণ্যের দাম কম হলেও তিনি এই পণ্য নিতে চান না। কারণ এসব পণ্যের তৈরি খাবার খাদ্যের উপযোগী নয়। দেখলেই বিষয়টি মনে হয়, তাই একটু দাম বেশি দিয়ে বাজারের পণ্যের দিকে তার আগ্রহ বেশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন