শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাছাই শেষ বেলজিয়ামের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৪:৩৮ পিএম

গ্রুপ চ্যাম্পিয়ন দল হিসেবে ইউরো বাছাই পর্ব শেষ করল বেলজিয়াম। সাইপ্রাসের বিপক্ষে ১০ম রাউন্ডে বড় ব্যবধানে জিতল তারা। মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে ঘরের মাঠে ‘আই’ গ্রুপের ম্যাচে সাইপ্রাসকে ৬-১ গোলে হারাল তারা।
বড় ব্যবধানে জিতলেও ম্যাচের শুরুতে গোল খেয়ে বসে বেলজিয়াম। ১৪তম মিনিটে নিকোলাস ইয়োনু দুর্দান্ত এক গোলে লিড নেয় সাইপ্রাস। তবে মিনিট দুয়েক পর বেলজিয়ামকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ান বেনটেকে। ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যানসিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। পাঁচ মিনিট পর খুব কাছ থেকে বাঁ পায়ের শটে স্কোরলাইন ৩-০ করেন কেভিন ডি ব্রুইন। বিরতির আগে শেষ মিনিটে গোল হজম করে সাইপ্রাস। এই গোলটি করেন ইয়্যানিক ফেরেরা কারাস্কো।
বিরতির পর রক্ষণে চাপ ধরে রাখলেও ব্যবধান বাড়াতে পারছিল না বেলজিয়াম। তবে ৫১তম মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে আরও একটি গোল হজম করে সাইপ্রাস। স্বাগতিকদের হয়ে শেষ গোলটি করেন ক্রিশ্চিয়ান বেনটেকে।
১০ ম্যাচে দশ জয়ে বেলজিয়ামের অর্জন ৩০ পয়েন্ট। বেলজিয়ামের সঙ্গী হিসেবে গ্রুপ থেকে সরাসরি মূল পর্ব নিশ্চিত করা আরেক দল রাশিয়া। শেষ ম্যাচে সান মারিনোকে ০-৫ গোলে হারিয়েছে তারা। ১০ ম্যাচে রাশিয়ানদের পয়েন্ট ২৪।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন