রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়াটলিংয়ের সেঞ্চুরিতে কিউইদের লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ম্যাচের দ্বিতীয় দিনশেষ এগিয়ে ছিল ইংল্যান্ড। গতকাল মাউন্ট মঙ্গানুই টেস্টের তৃতীয় দিনশেষে বিজে ওয়াটলিংয়ের দুর্দান্ত সেঞ্চুরিতে লিড নিয়েছে নিউজিল্যান্ড। এই উইকেটরক্ষকের হার না মানা ১১৯ রানে ভর দিয়ে কিউইদের স্কোর ৬ উইকেটে ৩৯৪। তাতে প্রথম ইনিংসে স্বাগতিকদের লিড ৪১ রানের।

আগের দিন ৪ উইকেট হারানো নিউজিল্যান্ড গতকাল তৃতীয় দিনে হারিয়েছে মাত্র ২ উইকেট। কিউইদের ঘুরে দাঁড়ানোর নায়ক ওয়াটলিং। টেস্ট ক্যারিয়ারের টানা দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি তুলে নিয়েছেন এই উইকেটরক্ষক। ৪ উইকেটে ১৪৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। ব্যক্তিগত ২৬ রান নিয়ে শুরু করা হেনরি নিকোলস বেশিদ‚র যেতে পারেননি। ৪১ রান করে ইংল্যান্ড অধিনায়ক জো রুটের শিকার হয়ে ফেরেন প্যাভিলিয়নে। দিনের শুরুর ধাক্কা অবশ্য দারুণভাবে কাটিয়ে ওঠে কিউইরা ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোমের জুটিতে।

ঠাÐা মাথার ব্যাটিংয়ে ইনিংস গড়েছেন ওয়াটলিং। যোগ্য সঙ্গ পেয়েছেন তিনি গ্র্যান্ডহোমের কাছ থেকে। ইংল্যান্ডের পেস ও স্পিন আক্রমণের বিপক্ষে চমৎকার সব শটে বাড়িয়ে নিয়েছেন তারা দলের সংগ্রহ। ষষ্ঠ উইকেটে ১১৯ রানে বড় জুটি গড়ার পর ৬৫ রানে গ্র্যান্ডহোমকে থামান বেন স্টোকস। ১০৮ বলের ইনিংসটি কিউই অলরাউন্ডার সাজান ৭ বাউন্ডারি ও ১ ছক্কায়।

গ্র্যান্ডহোম আউট হলেও টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি প‚রণ করে অপরাজিত আছেন ওয়াটলিং। ২৯৮ বলে ১৫ বাউন্ডারিতে তৃতীয় দিন শেষ করেছেন তিনি ১১৯ রানে অপরাজিত থেকে। তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন মিচেল স্যান্টনার, ৩১ রানে অপরাজিত তিনি। বেন স্টোকস ও স্যাম কারান পেয়েছেন ২টি করে উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন জো রুট ও জ্যাক লিচ।

সংক্ষিপ্ত স্কোর :
ইংল্যান্ড ১ম ইনিংস : ৩৫৩
নিউ জিল্যান্ড ১ম ইনিংস : (আগের দিন ১৪৪/৪) ১৪১ ওভারে ৩৯৪/৬ (নিকোলস ৪১, ওয়াটলিং ১১৯*, ডি গ্র্যান্ডহোম ৬৫, স্যান্টনার ৩১*; ব্রড ০/৪৫, আর্চার ০/৮৪, কারান ২/৭৪, লিচ ১/৯৭, স্টোকস ২/৩৭, রুট ১/৩১) তৃতীয় দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন