রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইয়াসিরের লজ্জার রেকর্ড হার দেখছে পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসে ৪৮.৪ ওভার বোলিং করে ২০৫ রান খরচ করেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ। ফলে লজ্জার একটি রেকর্ডে নাম লেখান তিনি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ইনিংসে একাধিকবার ২০০ কিংবা তার বেশি রান খরচ করা তৃতীয় বোলার এখন ইয়াসির শাহ। একই সঙ্গে টেস্ট ফরম্যাটে ৩৫তম বোলার হিসেবে এই নজির গড়েন তিনি।

২০১৬ সালে দুইবার এক ইনিংসে ২০০ রানের বেশি রান গুনেন ইয়াসির। তার আগে এই লজ্জার কীর্তি গড়েন ভারতের বিনু মানকর এবং পাকিস্তানের সাকলাইন মুশতাক। টেস্টের এক ইনিংসে ২০০ কিংবা তার বেশি রান দেয়ার রেকর্ডে নাম রয়েছে বাংলাদেশের বোলারদেরও।

২০১৮ সালে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে এক ইনিংসে ২১৯ রান খরচ করেন স্পিনার তাইজুল ইসলাম। এরপর চলতি বছর নিউজিল্যান্ডের হ্যামিল্টনে ৪৯ ওভারে ২৪৬ রান দেন আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে লজ্জার রেকর্ডে নাম লেখালেও ৪ উইকেট শিকার করেন ৩৩ বছর বয়সী ইয়াসির। যদিও তাতে খুব একটা সুবিধা হয়নি সফরকারীদের। গতকাল প্রথম ইনিংসে ডেভিড ওয়ার্নার এবং মার্নাস লাবুশানের দেড়শ ছাড়ানো ইনিংসে ৫৮০ রানের পুঁজি পায় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে দিনশেষে ৬৪ রান তুলেছে পাকিস্তান। খুইয়েছে ৩টি উইকেট। স্বাগতিকদের আবারো ব্যাটিংয়ে নামাতে আরো ২৭৬ রান করতে হবে আজহার আলিদের।

সংক্ষিপ্ত স্কোর :
পকিস্তান ১ম ইনিংস : ২৪০ ও ২য় ইনিংস : ১৭ ওভারে ৬৪/৩ (মাসুদ ২৭*, আজহার ৫, সোহেল ৮, শফিক ০, বাবর ২০*; স্টার্ক ২/২৫, কামিন্স ১/১৬, হ্যাজেলউড ০/১৬, লায়ন ০/৪)

অস্ট্রেরিয়া ১ম ইনিংস : ১৫৭.৪ ওভারে ৫৮০ (দ্বিতীয় দিনশেষে ১ উইকেটে ৩১২) (ওয়ার্নার১৫৪, লেবুশান ১৮৫, ওয়েড ৬০, হেড ২৪, লায়ন ১৩*; আফ্রিদি ২/৯৬, ইমরান ১/৭৩, নাসিম ১/৬৮, ইয়াসির ৪/২০৫, সোহেল ২/৭৫)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন