রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাস্তবতার মুখোমুখি স্পেন

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গ্রুপ পর্বেই একটা বার্তা পেল স্পেনÑইউরোর শিরোপাটা ধরে রাখা একটু কঠিনই হবে। প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে ড্র করতে পারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হত তাদের। সেক্ষেত্রে পরের রাউন্ডে ইতালিকেও এড়ানো যেত। কিন্তু এগিয়ে থেকেও শেষ সময়ের গোলে হারতে হয়েছে ক্রোয়েশিয়ার কাছে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলয় পা রাখল রাকিটিচ-মড্রিচের ক্রোয়েশিয়া।
বোর্দোর মাঠে আলভারো মোরাতার গোলে ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। বিরতির ঠিক আগ মুহূর্তে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান নিকোলা কালানিচ। ইউরোর রেকর্ড ৭৩৫ মিনিট পর স্পেনের জালে বল ঢুকল! দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে স্প্যানিশদের আবারো এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন সার্জিও রামোস। কিন্তু রিয়াল অধিনায়ক তা পারেননি। উল্টো নির্ধারিত সময়ের তিন মিনিট আগে দারুণ গোলে ক্রোয়েশিয়ার ২-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন পেরেচিস। রামোস অবশ্য প্রস্তুত শেষ ষোলয় ইতালির মুখোমুখি হতে, ‘ফেভারিটদের সাথে এখন নাচতে হবে আমাদের। চ্যাম্পিয়ন হতে হলে আপনাকে তাদের মুখোমুখি হতে হবে।’
‘ডি’ গ্রুপের অপর ম্যাচে চেক রিপাবলিককে ২-০ গোলে হারিয়েছে তুরস্ক। গোল করেন বারাক ইলমাজ ও ওজান তুফান। এই জয়ে ৩ পয়েন্টে পেলেও শেষ ষোল নিশ্চিত নয় তাদের। তবে বিদায় নিশ্চিত হয়েছে মাত্র এক পয়েন্ট পাওয়া চেকদের। ৭ পয়েন্ট ক্রোয়েশিয়ার, ৬ পয়েন্ট স্পেনের।
ওদিকে ‘সি’ গ্রুপের খেলায় নর্দান আয়ারল্যান্ডকে হারিয়ে প্রত্যাশিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জার্মানি। পুরো ম্যাচের নিয়ন্ত্রণ রেখেও প্রতিপক্ষ রক্ষণের দৃড়তায় প্রথমার্ধে করা মারিও গোমেজের একমাত্র গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় বিশ্ব চ্যাম্পিয়নদের। গ্রুপের অপর ম্যাচে ইউক্রেনকে একই ব্যবধানে হারিয়ে পরের রাউন্ডে পা রেখেছে পোল্যান্ড। দু’দলের পয়েন্টই ৭। ৩ পয়েন্ট পাওয়া নর্দান আয়্যারল্যান্ডেরও পরের রাউন্ডের সম্ভাবনা আছে। পয়েন্টহীন থেকেই বিদায় নিশ্চিত হয়েছে ইউক্রেনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন