বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পাঁচ প্রতিজ্ঞার আহ্বান

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে নানা কর্মসূচির মধ্যদিয়ে গতকাল পালিত হয়েছে আন্তর্জাতিক জনসেবা দিবস। দিবস উপলক্ষে দেশের উন্নয়ন ও জনকল্যাণে সবাইকে পাঁচটি প্রতিজ্ঞা করার আহ্বান জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
প্রতিজ্ঞাগুলো হলো- সময়মত যথাযথ আয়কর, শুল্ক ও ভ্যাট পরিশোধ করা; কোন ক্ষেত্রেই মিথ্যা  ঘোষণা বা কর ফাঁকি না দেওয়া, বন্ড সুবিধার অপব্যবহার না করা, মেলার পরিবেশে সারা বছর সবাই কাজ করা এবং সরকারের সকল উন্নয়ন কর্মকা-ে সকলের অংশীদার হওয়া।
গতকাল দিবসটি উপলক্ষে এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেনের পাঠানো এক  প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিজ্ঞা করার আহ্বান জানানো হয়।
জনসেবা দিবসে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে সার্বিক সহযোগিতার জন্য করদাতাদের অভিনন্দন জানিয়ে এনবিআরের পক্ষ থেকে বলা হয়েছে, সারাদেশে রাজস্ব পরিশোধের ইতিবাচক মনোভাব গড়ে উঠতে দেখে এনবিআর উৎসাহ বোধ করছে। সকল মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থা, স্থানীয় সরকার প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান এবং একাডেমিক ও গবেষণা প্রতিষ্ঠান রাজস্ব প্রদান ও রাজস্ব বিষয়ক আলোচনায় অধিকতর মনোনিবেশ করায় আমরা আনন্দিত।
চট্টগ্রাম ইপিজেডে তোয়ালে কারখানা পুড়ে ছাই
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকায় (সিইপিজেড) জিএফ টেক্সটাইলে ভয়াবহ অগ্নিকা-ে কারখানার মালামাল ও মেশিনপত্র পুড়ে গেছে। এতে ক্ষয়-ক্ষতির পরিমাণ এক কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে কারখানা মালিকপক্ষ জানিয়েছে। বুধবার রাতে এ অগ্নিকা-ে তোয়ালে কারখানার অবকাঠামো, মেশিনারিজ, সুতা সব পুড়ে গেছে।  তবে আগুনের সূত্রপাত সর্ম্পকে এখনো কিছু জানা যায়নি।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের আগ্রাবাদ স্টেশনের অপারেটর মো. হুমায়ুন কবির জানান, রাত সাড়ে ৯টায় তোয়ালে কারখানায় আগুন লাগে।
খবর পেয়ে ইপিজেড, বন্দর ও আগ্রাবাদ ইউনিটের ১৪টি গাড়ি ঘটনাস্থলে যায়। দুই ঘণ্টা চেষ্টার পর রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।
তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো জানা যায়নি। তদন্তসাপেক্ষে কারণ জানা যাবে বলে আশা করছি। ভয়াবহ এ অগ্নিকা-ে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন