শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যাটে-বলে পেরেরা ঝলক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাইশ গজের বৃত্তে প্রায় ছয় মাস পর পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন তামিম ইকবাল। এর আগে ইংল্যান্ড বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ পঞ্চাশোর্ধ্ব রান করেন তিনি। বিশ্বকাপে ওই একটাই ছিল তার ফিফটি। চারটি ছয় ও ছয়টি চারে ৭৪ রানের ঝকমকে এক ইনিংস উপহার দেন ঢাকা প্লাটুনকে। ব্যাটহাতে তার এই ছন্দ ও বলহাতে পেরেরার ৫ উইকেট শিকারের দিনে ঢাকাও পেয়েছে কাঙ্খিত জয়। কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ২০ রানের জয় তুলে নিয়েছে মাশরাফি মুর্তজার নেতৃত্বাধীন দল। আসরের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয় পেল ঢাকা। প্রথমে ব্যাটহাতে ঢাকার ১৮০ রানের বিপরীতে কুমিল্লা করেছে ১৬০ রান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ ম্যাচে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল টস হেরে আগে ব্যাটিং করতে নামে ঢাকা প্লাটুন। তবে শুরুতেই ধাক্কা। খালি হাতে ফিরে যান ওপেনার এনামুল হক বিজয়। এরপর খুব বেশিক্ষণ টিকতে পারেননি মেহেদী হাসান (১২)। তবে অন্য প্রান্তে তামিম ছিলেন অনড়। এভিন লুইসকে (২৩) নিয়ে দেখে শুনে ব্যাট চালিয়ে ইনিংসে মেরামত করেন তিনি। পরে থিসারা পেরেরার সঙ্গে দারুণ জুটি গড়ে দলকে এনে দেন লড়াকু পুঁজি। দাসুন শানাকার বলে আউট হওয়ার আগে ৫৩ বলে ৭৪ রান করেছেন তামিম। পেরেরা ১৭ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন। সৌম্য ও সানাকা ২টি করে উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মুজিব ও আবু হায়দার।

জবাবে ব্যাটহাতে দারুন শুরু করলেও রাজাপাকসের (১২ বলে ২৯) বিদয়ের পর দ্রুত ফিরে যান ইয়াসিরও (৩)। এরপর ১ ছক্কা ও ৫ চারে ২৬ বলে ৩৫ রান নিয়ে সৌম্য ফিরে গেলে গেলে চাপে পড়ে কুমিল্লা। তবে সেই চাপ উতরানের আগেই পেরেরার বলে মাত্র ৪ রান নিয়ে ক্যাচআউটে ফেরেন সাব্বির। ঠিক পরের বলে গত ম্যাচের নায়ক সানাকাও ফিরে যান শূন্য রানেই। এরপর যতদূর চেষ্টা চালিয়েছেন মালান ও আকন। তবে ১৮তম ওভারে ওয়াহাবের বলে উড়িয়ে মারতে গিয়ে ভাঙে মালানের প্রতিরোধ। তিনি ফেরেন ৪০ রানে। আকন আউট হন ৩৭ রানে। ব্যক্তিগত কোটার শেষ ওভারে ৩টি উইকেট নিয়ে ৫টি উইকেট লাভ করেন পেরেরা। ওয়াহাব ২টি উইকেট পান। এছাড়া মাশরাফি ও মেহেদী পেয়েছেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৮০/৭ (তামিম ৭৪, মেহেদী ১২, ইভান্স ২৩, পেরেরা ৪২*, মাশরাফি ৯*; মুজিব ১/১৫, আবু হায়দার ১/২৯, সানাকা ২/৪৮, সৌম্য ২/৩৯)।
কুমিল্লা ওয়ারিয়র্স : ২০ ওভারে ১৬০/৯ (রাজাপাকসে ২৯, সৌম্য ৩৫, মালান ৪০, আকন ৩৭; মাশরাফি ১/২৭, মেহেদী ১/২৮, ওয়াহাব ২/১৬, আফ্রিদি ০/২৪, পেরেরা ৫/৩০)।
ফল : ঢাকা ২০ রানে জয়ী।
ম্যাচসেরা : থিসারা পেরেরা (ঢাকা)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন