শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গোলশূন্য ড্রয়ে শেষ বার্সা-রিয়াল লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৩:৪২ এএম

গোলশূন্য ড্রতেই সমাপ্ত হল বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের এ বছরের এল ক্লাসিকো। লা লিগায় ২০০২ সালের পর বুধবার রাতে লিগের শীর্ষ দুই দলের লড়াই শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে। ক্যাম্প ন্যুতে লক্ষ্যে প্রথম শট নেয় রিয়াল। করিম বেনজেমার দুর্বল শট সহজেই নিয়ন্ত্রণে নেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। সপ্তদশ মিনিটে এগিয়েও যেতে পারতো তারা। কর্নার থেকে কাসেমিরোর হেড গোললাইন থেকে ফিরিয়ে স্বাগতিকদের ত্রাতা জেরার্ড পিকে। ২৫তম মিনিটে বেনজেমার শট পা দিয়ে ঠেকিয়ে দেন টের স্টেগেন। পরমুহূর্তে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন কাসেমিরোর দূরপাল্লার শট।
খেলার ধারার বিপরীতে ৩১তম মিনিটে সুযোগ এসে যায় বার্সেলোনার সামনে। থিবো কর্তোয়া ঝাঁপিয়ে একটি আক্রমণ কোনোমতে ঠেকালে বল পেয়ে যান মেসি। তার বুলেট গতির শট গোললাইনের সামনে থেকে ফিরিয়ে দেন সার্জিও রামোস। দশ মিনিট পর মেসি জাদুতে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পেয়ে যায় বার্সেলোনা। অধিনায়কের দুর্দান্ত চিপে জর্দি আলবার শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। ৬০তম মিনিটে খেলার ধারার বিপরীতে সুযোগ পেয়ে যান মেসি। আতোয়ান গ্রিজমানের চমৎকার পাসটা নিয়ন্ত্রণেই নিতে পারেননি তিনি। পরমুহূর্তে লুইস সুয়ারেসের শট ফিরিয়ে দেন রামোস।
শেষের দিকে আনসু ফাতি মাঠে আসার পর গতি বাড়ে বার্সেলোনার আক্রমণে। কিন্তু জালের দেখা পায়নি ভালভেরদের শিষ্যরা। শেষের দিকে রক্ষণাত্মক হয়ে পড়া রিয়াল প্রতি-আক্রমণ থেকেও পায়নি কোনো সাফল্য।
১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে তাদের পরেই রিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন