বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাইনালে উইন্ডিজ

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ড্যারেন ব্রাভোর ব্যাটিং শৈলীর পর নারাইন-গ্যাব্রিয়েলদের বোলিং নৈপুণ্যে ত্রিদেশীয় সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১০০ রানের এই বিশাল জয় তাদেরকে তুলে দিয়েছে সিরিজের ফাইনালে। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ১৩। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আগে থেকেই ফাইনালে অপেক্ষারত অস্ট্রেলিয়া। বিদায়ী ডি ভিলিয়ার্স বাহিনীর সংগ্রহ ১২ পয়েন্ট।
টস হেরে ব্যট করতে নেমে রাবাদা-মরিসদের সুইং তোপে স্কোর বোর্ডে ২১ রান যোগ হতেই ৪ জন ব্যাটসম্যানকে হারায় উইন্ডিজ। সেখান থেকে রেকর্ড ১৫৬ রানের জুটি গড়েন ব্রাভো-পোলার্ড। ৫ ওভারের মধ্যে ৪ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে এটিই সর্বোচ্চ রানের যৌথ রেকর্ড। ১০৩ বলে ১২টি চার ও ৪টি ছক্কায় ১০২ রানের অসাধারণ এক ইনিংস খেলেন ব্রাভো। ৭১ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৬২ রান করে ফেরেন পোলার্ড। ইনিংস মেরামতে অবদান রাখেন হোল্ডোর (৪০) ও ব্রেথওয়েটও (৩৩)। এক বল বাকি থাকতে ২৮৫ রানে গুটিয়ে যায় স্বাগতিক ইনিংস। শুরুর মত শেষ ২১ রান তুলতেও ৪ জন ব্যাটসম্যানকে হারায় ক্যারবিয়রা। রাবাদা ও মরিস নেন ৩টি করে উইকেটে।
জবাবে নারাইন-গ্যাব্রিয়েলদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত উইকেট হারাতে থাকে প্রটিয়ারা। ১১৮ রানে ৯ উইকেট হারানোর পর দশম উইকেটে সর্বোচ্চ ৫১ রানের জুটি গড়েন মরকেল-তাহির। সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত থাকেন মরকেল। ৪ ওভার বাকি থাকতে ১৮৫ রানে গুটিয়ে যায় আফ্রিকানদের ইনিংস। তিনটি করে উইকেট নেন নারাইন ও গ্রাব্রিয়েল। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে দশটায় ব্রিজটাইনে ফাইনালে মুখোমুখী হতে দু’দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন