ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

এইচপি স্কোয়াডে অনূর্ধ্ব-১৯ দলের ৫ ক্রিকেটার

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা
অস্ট্রেলিয়ান কোচ সিমন হেলমটকে হাই পারফরমেন্স স্কোয়াডের হেড কোচ হিসেবে নিযুক্ত করেছে বিসিবি সম্প্রতি। স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ হিসেবে কোরে জন বকিংকেও নিয়োগ দিয়েছে বিসিবি। তাদের সঙ্গে থাকবেন চার-পাঁচজন স্থানীয় কোচ। সারা বছর নিবীড় অনুশীলনে ক্রিকেটারদের মানোন্নয়নে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছেন এই কোচিং স্টাফ। আগামী ১৭ জুলাই থেকে শুরু হবে হাই পারফরমেন্স স্কোয়াডের অনুশীলন। জাতীয় দলের পাইপলাইন সমৃদ্ধ রাখতে হাই পারফরমেন্স স্কোয়াডের জন্য ৬ ক্যাটাগরিতে ২৪ ক্রিকেটারকে মনোনীত করেছে বিসিবি। সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পাঁচ ক্রিকেটার অধিনায়ক মেহেদি হাসান মিরাজ, মিডল অর্ডারও অলরাউন্ডার নাজমুল হোসেন শান্ত, টপ অর্ডার সাইফ হাসান, পেসার সাইফুদ্দিন, উইকেট কিপার জাকির হাসান, জায়গা পেয়েছেন হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডে। সদ্য সমাপ্ত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে আলো ছড়ানো ভিক্টোরিয়া অল রাউন্ডার আল আমিন জুনিয়র এব্ং টপ অর্ডার আব্দুল মজিদকেও বেছে নেয়া হয়েছে হাই পারফরমেন্স স্কোয়াডে।
হাই পারফরমেন্স স্কোয়াডের জন্য টপঅর্ডার ব্যাটসম্যান, মিডল অর্ডার ব্যাটসম্যান, স্পিন বোলার, অলরাউন্ডার, পেস বোলার ও উইকেটকিপার ক্যাটাগরির মেধাবী উদীয়মানদের নেয়া হয়েছে। ঘরোয়া ক্রিকেটে পরীক্ষিত স্পিনার সানজামুল, সর্বশেষ টি-২০ বিশ্বকাপে খেলা সাকলায়েন সজীব ছাড়াও আছেন এক সময়ের প্রতিভাবান পেস বোলার আলাউদ্দিন বাবু, সর্বশেষ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে মোহামেডানের হয়ে পারফর্ম করা পেসার শুভাশিষ, বিপিএল থ্রি’র আবিস্কার স্পিনার নূর হোসেন মুন্না। জাতীয় ক্রিকেট লীগে খুলনার টপ অর্ডার মেহেদী হাসান রানাকেও নেয়া হয়েছে এইচপি স্কোয়াডে। রবি’র পেসার হান্ট কর্মসূচির আবিস্কার এবাদত হোসেন, নুর আলম সাদ্দামকে রাখা হয়েছে। মনোনীত ক্রিকেটারদের আগামী ১৬ জুলাই রিপোর্ট করতে হবে।

এইচপি স্কোয়াডে মনোনীত ক্রিকেটাররা

টপঅর্ডার ব্যাটসম্যান
সাদমান ইসলাম, মেহেদী হাসান মারুফ ও আব্দুল মজিদ।
মিডল অর্ডার ব্যাটসম্যান
মেহেদী হাসান মিরাজ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আল-আমিন জুনিয়র ও তাসামুল হক।
স্পিন বোলার
সানজামুল ইসলাম, নুর হোসেন মুন্না, তানভীর হায়দার খান ও সাকলাইন সজীব।
অলরাউন্ডার
মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন ও আলাউদ্দিন বাবু।
পেস বোলার
আশিকুজ্জামান, মেহেদী হাসান রানা, শুভাশীষ রায়, নুর আলম সাদ্দাম, আবু হায়দার রনি, দেওয়ান সাব্বির আহমেদ ও এবাদত হোসেন চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন