বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কামিন্স-ম্যাক্সওয়েলের চমক

অবিক্রিত মুশফিক-মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের আগেই আগ্রহের কেন্দ্রে ছিলেন দুই অস্ট্রেলিয়ান তারকা। গেøন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্স। তাদেরকে দলে পাওয়ার লড়াই জমবে তুমুল, অনেকটাই ছিল অনুমিত। তবে টাকার অঙ্ক যে উচ্চতা স্পর্শ করল, সেটি ছিল হয়তো অনেকের ধারণার বাইরে। ১৫ কোটি ৫০ লাখ রুপিতে প্যাট কামিন্সকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১০ কোটি ৭৫ লাখ রুপিতে গেøন ম্যাক্সওয়েলকে দলে টেনেছে কিংস ইলেভেন পাঞ্জাব। মুশফিকুর রহিম থেকে গেছেন অবিক্রিত, আইপিএলের নিয়মিত পারফরমার মুস্তাফিজুর রহমানও থেকেছেন আনসোল্ড। তারমতো হেনরিক ক্লাসেন ও কুশল পেরেরাও ছিলেন আনসোল্ড। ডেল স্টেইন ও শাই হোপের প্রতিও আগ্রহ দেখায়নি কোন ফ্র্যাঞ্চাইজি।

আইপিএলের আগামী আসরের নিলাম গতকাল বিকেলে শুরু হয়েছে কলকাতায়। নিলামে প্রথম বিরতির আগে নাম ওঠা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিকে দল পেয়েছেন এই দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার। চোখধাঁধানো অঙ্কে দল পেয়েছেন ক্রিস মরিসও। দক্ষিণ আফ্রিকান পেস বোলিং অলরাউন্ডারকে ১০ কোটি রুপিতে দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এছাড়াও বড় অঙ্কের পারিশ্রমিকে দল পেয়েছেন দুই ইংলিশ ক্রিকেটার এউইন মরগান ও স্যাম কারান। ইংল্যান্ডের রঙিন পোশাকের অধিনায়ক মরগানকে ৫ কোটি ২৫ লাখ রুপিতে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। পেস বোলিং অলরাউন্ডার স্যাম কারান সাড়ে ৫ কোটি রুপিতে খেলবেন চেন্নাই সুপার কিংসে।

অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ৪ কোটি ৪০ লাখ রুপিতে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৩ কোটি রুপিতে রবিন উথাপ্পা খেলবেন রাজস্থান রয়্যালসে, ২ কোটি রুপিতে ক্রিস লিন মুম্বাই ইন্ডিয়ান্সে, দেড় কোটি রুপিতে জেসন রয় ও ক্রিস ওকস খেলবেন দিল্লি ক্যাপিটালসে। ক্যারিবীয় পেসার শেলড্রন কটরেলকে সাড়ে আট কোটিতে নিয়েছে পাঞ্জাব। নাথান কুলটার নাইলকে মুম্বাই নিয়েছে ৮ কোটিতে। সাড়ে সাত কোটিতে দিল্লিতে শিমরন হেটমায়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন