বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবিদ আলি ও শান মাসুদের সেঞ্চুরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ২:৫১ পিএম

প্রথম ইনিংসে পুরো দল মিলে ১৯১ দ্বিতীয় ইনিংসের বদলে গেলো দৃশ্যপট। রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিন ব্যাট করার সুযোগ পেয়েছিলেন আবিদ আলি। তাতেই ক্রিকেট ইতিহাসের বিরল এক রেকর্ড গড়ে ফেলেছিলেন তিনি। একমাত্র ক্রিকেটার হিসেবে টেস্ট এবং ওয়ানডের অভিষেকেই সেঞ্চুরি করেছেন তিনি। ক্রিকেটের ইতিহাসে এই নজির গড়তে পারেনি আর কেউ।

সেই আবিদ আলি তার সেঞ্চুরির রেকর্ড অব্যাহত রেখেছেন। নিজের ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামলেন করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে দ্বিতীয় ইনিংসে তার ব্যাটে আবারও দেখা গেলো সেঞ্চুরি। প্রথম ইনিংসে ৩৮ রান করে আউট হয়ে গেলেও দ্বিতীয় ইনিংসে লঙ্কান বোলারদের সামনে দাঁড়িয়ে যান শীশাঢালা প্রাচীরের ন্যায়।

শেষ পর্যন্ত ১৩৭ বলে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি করে ফেলেন আবিদ। ১৫টি বাউন্ডারির সঙ্গে তিনি মেরেছেন ১টি ছক্কার মার। এ রিপোর্ট লেখার সময় ১০৫ রানে অপরাজিত ছিলেন তিনি।

প্রথম ইনংসে পাকিস্তানের করা ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৭১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৭৪ রান করেছিলেন দিনেশ চান্দিমাল। ৫ উইকেট নেন শাহিন আফ্রিদি। ৪টি নেন মোহাম্মদ আব্বাস।

৮০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পাকিস্তান। ব্যাট করতে নেমেই দুই ওপেনার মিলে লঙ্কান বোলারদের সামনে দেয়াল তৈরি করেন। অবিচ্ছিন্ন থেকে তারা গড়ে তোলেন (এ রিপোর্ট লেখা পর্যন্ত) ২১৮ রানের জুটি। আবিদ আলির পার্টনার শান মাসুদও সেঞ্চুরি করেছেন। পাকিস্তানের লিড দাঁড়িয়েছে ১৩৮ রান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন