শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এভারটনের কোচ আনচেলোত্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১০:৪০ পিএম

ফাইল ছবি


ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব এভারটনের দায়িত্ব তুলে দেযা হয়েছে কার্লো আনচেলোত্তির কাঁধে। সাড়ে চার বছরের চুক্তিতে তাকে নিয়োগ দিল এভারটন কর্তৃপক্ষ। আর্সেনালের বিপক্ষে তার অধীনে প্রথম ম্যাচে নেমে গোলশূন্য ড্র করেছে এভারটন। এভারটনের মতো আর্সেনালও খেলেছে নতুন কোচ মিকেল আর্তেতার অধীনে।
পর্তুগিজ কোচ মার্কো সিলভার স্থলাভিষিক্ত হলেন ৬০ বছর বয়সী আনচেলোত্তি। চলতি মাসে লিভারপুলের কাছে লিগে ৫-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর সিলভাকে বরখাস্ত করে এভারটন। অপরদিকে, চলতি মাসে ইতালিয়ান লিগে নাপোলির দায়িত্ব থেকে বহিষ্কৃত হন অ্যানচেলোত্তি। চ্যাম্পিয়নস লিগে দলকে শেষ ষোলোতে তুললেও ঘরোয়া লিগে তার অধীনে শেষ সাত ম্যাচে জয়শূন্য ছিল ইতালির ক্লাবটি।
তবে কোচ হিসেবে দারুণ সফল আনচেলোত্তি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের চারটিতেই শিরোপা জিতেছেন তিনি। তিনবার চ্যাম্পিয়নস লিগ জয়ের পাশাপাশি জিতেছেন তিনটি ঘরোয়া কাপও। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির দায়িত্ব পালন করার অভিজ্ঞতাও রয়েছে তার। অবশ্য এবারে আনচেলোত্তির চ্যালেঞ্জটা একটু অন্যরকম। লিগে অবনমন অঞ্চলের তিন পয়েন্ট ওপরে থাকা এভারটনকে মৌসুম শেষে রাখতে হবে পয়েন্ট টেবিলের মাঝামাঝি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন