শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দশক সেরা একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ৪:৩৯ পিএম

ফাইল ছবি


২০১০ এর জানুয়ারি থেকে ২০১৯ এর ডিসেম্বর এই এক দশকের সেরা ওয়ানডে দল ঘোষণা করেছে উইজডেন। উইজডেনের এই সেরা একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১০-২০১৯ এই সময়ের মধ্যে ১৩১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাকিব। ১৩১ ম্যাচে ৩৮.৮৭ গড়ে ৪২৭৬ রান করেছেন তিনি। এর সাথে নিয়েছেন ১৭৭টি উইকেট। তাই স্বভাবতই অলরাউন্ডার হিসেবে উইজডেনের সেরা একাদশে ঢুকে গেছেন সাকিব।
উইজডেন তাদের একাদশে ওপেনার হিসেবে বেছে নিয়েছেন রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নারকে। তিন ও চার নম্বরে বিরাট কোহলি ও ডি ভিলিয়ার্স। পাঁচ ও ছয় নম্বরে জায়গা করে নিয়েছেন সময়ের সেরা দুই ফিনিশার জস বাটলার ও মহেন্দ্র সিং ধোনি। আর বোলারদের মধ্যে একাদশে জায়গা করে নিয়েছেন মিচেল স্টার্ক, ডেল স্টেইন, ট্রেন্ট বোল্ট ও লাসিথ মালিঙ্গা।
উইজডেন বর্ষসেরা ওয়ানডে একাদশ : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জস বাটলার (ইংল্যান্ড), এমএস ধোনি (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা) , ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন