ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চিনতে পারছেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

হিজাব পরে সিএএ এবং এনআরসির বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে শিরোনামে এসেছিলেন তরুণী ইন্দুলেখা পরদান। তিনি কোচির বাসিন্দা এবং এর্নাকুলামের সরকারি আইন কলেজের প্রথম বর্ষের ছাত্রী।
কয়েকদিন আগেই ইন্দুলেখার ছবি শ্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। হিজাব পরা সেই ছবিতে তার হাতে ধরা ছিল প্ল্যাকার্ড। তাতে লেখা, ‘মিস্টার মোদি, আমি ইন্দুলেখা। আমার পোশাক দেখে আমায় চিনতে পারছেন?’
তার আগেই নরেন্দ্র মোদি বলেছিলেন, প্রতিবাদীদের পোশাক দেখলেই চেনা যায়। প্রধানমন্ত্রীর ইঙ্গিত ইন্দুলেখার বুঝতে অসুবিধে হয়নি। মুসলমান না হয়েও হিজাব পরে ইতিবাচক বার্তা দিতে চেয়েছিলেন ইন্দুলেখা।

তবে তার বাবা-মা চিন্তায় ছিলেন তাকে নিয়ে। গতকাল বুধবার সকালে ইন্দুলেখা ফের মোদির উদ্দেশে টুইট করেন। তিনি লেখেন, ‘হ্যালো প্রধানমন্ত্রী, আপনার বেটি পড়াও বেটি বাঁচাও প্রকল্পের কী হল? ভারতের নাগরিক হিসেবে প্রতিবাদ করা আমার গণতান্ত্রিক অধিকার। তার জন্য আপনার আইটি সেলের সদস্যদের হাতে আমায় হেনস্থা হতে হচ্ছে।’
এই টুইট পোস্ট হয়েছিল গতকাল সকাল ৮টার দিকে। তারপর দুপুর গড়িয়ে বিকাল হতেই ইন্দুলেখার টুইটার অ্যাকাউন্টটি আর দেখা যায়নি। সূত্র : ইকনোমিক্স টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন